নাটকীয় কায়দায় স্মরণকালের সবচেয়ে বড় মাদকের চালান জব্দ ইতালিতে

68
নাটকীয় কায়দায় স্মরণকালের সবচেয়ে বড় মাদকের চালান জব্দ ইতালিতে

সিনেমাটিক কায়দায় মাদকের বিশাল চালান উদ্ধার করলো ইতালির নিরাপত্তা বাহিনী। শুক্রবার (২১ জুলাই) সিসিলি উপকূল থেকে ৫ টনের বেশি কোকেইন জব্দ করে তারা। কালো বাজারে যার মূল্য প্রায় একশ’ কোটি ডলারের কাছাকাছি। ধারণা করা হচ্ছে, মাদক কারবারের জন্য খ্যাত দক্ষিণ আমেরিকার কোনো দেশ থেকে পাচার করা হচ্ছিলো বিপুল এই মাদক।

মাদক চালান রুখতে মূলত ভূমধ্যসাগরে চালানো হয় এ অভিযান। কর্তৃপক্ষ জানায়, দক্ষিণ আমেরিকা থেকে রওনা দেয়া জাহাজটিকে স্থানীয় সময় সকালের দিকে চিহ্নিত করে পুলিশ। সেটির গতিবিধি নজরদারিতে রাখা হয়। পরে রাতের দিকে সিসিলি উপকূলের কাছে এসে নৌযান থেকে একে একে ছুঁড়ে ফেলতে শুরু করে মাদক ভর্তি বক্স। যা সংগ্রহের জন্য পাশের দাঁড়িয়ে ছিল বেশ কয়েকটি মাছ ধরার ট্রলার। এমন সময় ঘটনাস্থলে হানা দেয় নিরাপত্তা বাহিনী।

মাদকের স্বর্গরাজ্য খ্যাত দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়া থেকে সম্প্রতি ইউরোপে আশঙ্কাজনক হারে বেড়েছে মাদকের চালান। এর জেরে ইউরোপের কয়েকটি দেশ মিলে জোরদার করেছে মাদকবিরোধী অভিযান।

ইতালির এ পুলিশি অভিযানে উদ্ধার হয় চার হাজার আটশ কেজি কোকেইন। যা দেশটিতে উদ্ধার হওয়ার সবচেয়ে বড় চালানের একটি। অভিযান চলাকালে ঘটনাস্থল থেকে পাঁচ মাদক চোরাচালানকারীকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে দুইজন তিউনিসিয়া, একজন আলবেনিয়া এবং একজন ফরাসি নাগরিক।

আপনার মতামত দিন