মুকসুদপুরে নবীন চেতনা ফাউন্ডেশন এর উদ্যোগে  শিক্ষা উপকরণ বিতরণ

“দিন বদলের বইছে হাওয়া, সবার জন্য শিক্ষা এটাই মোদের চাওয়া” এই মূলমন্ত্র নিয়ে নবীন চেতনা ফাউন্ডেশনের উদ্যোগে মুকসুদপুর ইউনিয়ন এর এমদাদ আলি উচ্চ বিদ্যালয়ে এক সাদামাটা অনুষ্ঠানের মাধ্যমে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এমদাদ আলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইয়াসমিন সুলতানার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তি ক্লিনিকের এমডি বাবু চৌধুরী।

এ ছাড়া আরো উপস্থিত ছিলেন নবীন চেতনা ফাউন্ডেশনের সভাপতি তাহের আপন, তাওহিদ হোসেন, সৈয়দ কনক,আসিকুল গাজী , মহবুব সহ নবীণ চেতনা ফাউন্ডেশন এর কর্মীরা।

অনুষ্ঠানের প্রথমে শুভেচ্ছা বক্তব্যে ফয়সাল হোসেন উপস্থিত সকলের উদ্দেশ্যে নবীন চেতনা ফাউন্ডেশন এর পূর্ববর্তী কার্যক্রম তুলে ধরে এবং সককে শুভেচ্ছা যানায়।

এ সময় নবীন চেতনা ফাউন্ডেশনের সেক্রেটারি সৈয়দ কনক বলেন, ”এটি একটি সামাজিক সংগঠন। আশা করি এই সংগঠন ভবিষতে অনেক দূর এগিয়ে যাবে।

সভাপতির  বক্তব্যে  বলেন, ”এই তরুণরা যেভাবে এগিয়ে এসেছে এবং এদের প্রচেষ্টার কারনে আজ আমাদের দিদ্যালয়ের শিক্ষার্থীদৃন্দের মাঝে শিক্ষা উপকরণ দিতে পেরে আমি অতি আনন্দিত। আশা করছি এই সংগঠন আরো অনেক দূর এগিয়ে যাবে, এই সংগঠনের সকল সদস্যকে আআন্তরিক ধন্যবাদ যানিয়ে তিনি তার বক্তব্যের সমাপ্তি করেন।

অন্য খবর  ঢাকা জেলা পরিষদের অর্থায়নে দোহারে ১৬ প্রকল্প উদ্বোধন

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে গাজী নাদিম মাহমুদ বলেন, আলোকিত মানুষ গড়ার কাজটি খুব সহজ নয়। ঠিক এ মুহূর্তে একবার ভেবে দেখুন আলোকিত মানুষের অভাবে আমরা আজ কত পিছিয়ে আছি। শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষাই যথার্থ শিক্ষা নয়। এর সাথে স্বশিক্ষায় জনগণকে শিক্ষিত হতে হবে। আর আজকের এই প্রচেষ্টা শুধু একজনকে করলে অথবা এই অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়ে গেলে চলবে না, এর জন্য সরকার ও জনগণ সবাইকে এগিয়ে আসতে হবে।

আপনার মতামত দিন