২০১৪ সাল: দোহারে ১২ মাসে ৬ খুন

222

ঢাকার দোহার উপজেলায় গত এক বছর উল্লেখযোগ্য সংখ্যক মানুষ হত্যা, আত্মহত্যা ডাকাতি ও নির্যাতনের শিকার হয়েছেন। যৌতুকের কারনে হত্যা, পারিবারিক বিরোধের জেরধরে হত্যা, নির্যাতনসহ বিভিন্ন ভাবে ২০১৪ সালের এক বছরে ২৯ ডাকাতি, ৭ আত্মহত্যা ও ৬ জন খুনের শিকার হয়েছে। হত্যাকান্ডের শিকার হয়েছেন শিশু যুবতী বৃদ্ধাও। প্রতিহিংসা, লালসা শিকার হয়েছে অনেক নারী ও শিশু। এর মাঝে নির্বাচনী সহিংসতায় ৩ জনের হত্যাকান্ডের ঘটনা পাঠকদের আগেই জানানো হয়েছে।

২০১৪ সালের ১২ মাসে ৬ জন নারী পুরুষ খুন ২৯ বসতবাড়ীতে ডাকাতি ৭ শিশুসহ গুহবধু আত্মহত্যা করেছে।

গত ১৮ মার্চ বৃহস্পতিবার রাতে দোহার উপজেলায় মো.মহন (২৫) নামে এক চালককে কুপিয়ে হত্যা করে অটোরিক্সাটি ছিনতাই করেছে দূর্বৃত্তরা। উপজেলা আড়িয়ল বিলের জালালপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত চালক উপজেলা কাজিরচর গ্রামের ইয়ানুছ মোল্লার ছেলে।

গত ১ এপ্রিল গভীর রাতে জয়পাড়া পরিবহনের শ্রমিক মো. আসাাদ (২৫) কে হত্যার ঘটনায় এ হত্যার সঙ্গে জড়িত দুই আসামীকে গ্রেফতার করা হয়।

এছাড়া দোহার উপজেলায় নুরজাহান (২০) নামের এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে দোহার থানায় অভিযোগ করেছেন নিহতের পিতা শেখ আবুল হোসেন। এঘটানায় স্বামী শফিকুল ইসলাম (২৫) ও তার নানী শুকুরী বেগম (৫০) কে আটক করে পুলিশ। রাত ১০ টার দিকে উপজেলার দোহার ঘাটার চান্দের বাজার গ্রামে বসত বাড়ির উঠান থেকে নিহতের লাশ উদ্ধার করেন পুলিশ।

আপনার মতামত দিন