হযরত মোহাম্মদ (স) সবচেয়ে বড় শিক্ষক: জালাল হোসেন

118
হযরত মোহাম্মদ (স) সবচেয়ে বড় শিক্ষক: জালাল হোসেন

দোহার (ঢাকা) প্রতিনিধি:  ঢাকার দোহার উপজেলায় ‘বিশ্ব শিক্ষক দিবস’ উপলক্ষ্যে পদ্মা সরকারি কলেজ পরিবার (প্রাক্তণ ও বর্তমান সদস্যবৃন্দ) উদ্যোগে এই র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“স্মার্চ বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক সমাজের ভূমিকা”’ এই প্রতিপাদ্যে আজ বৃহস্পতিবার দুপুরে মুকসুদপুর ইউনিয়নের পদ্মা সরকারি কলেজে এ র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‍্যালীটি কলেজ থেকে শুরু হয়ে ফুলতলা বাজার ঘুরে কলেজে এসে আলোচনার মধ্যেমে শেষ হয়।

কলেজের সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, পড়াশোনার বাইরে বুদ্ধিভিত্তিক বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদেরকে আমারা উদ্দ্বীপ্ত করে থাকি। আমাদের প্রচেষ্টা একটা স্বপ্ন বুনে দেয়া। সর্বোপরি একজন শিক্ষার্থীকে সৎ, যোগ্য, দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করা হবে। নিজেদেরকে গবেষণা করতে হবে, তাহলেই এই দেশ ও জাতি সমৃদ্ধ হবে।

এ সময় পদ্মা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জালাল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের সহকারী অধ্যাপক লুতফর রহমান, ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক রাকিবুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কামাল পাশাসহ কলেজের শিক্ষক ও কর্মকর্তা কর্মচারী।

অন্য খবর  ইতালীতে দোহার ভেনিস ঐক্য পরিষদ গঠিত

সভাপতি বক্তব্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ জালাল হোসেন বলেন, আমাদের সবচেয়ে বড় শিক্ষক হলেন আমাদের নবী হযরত মোহাম্মদ (স)। তাকে আল্লাহ নিজে শিক্ষা দিয়েছেন। তিনি যে ভাবে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন সে ভাবে আমাদেরও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ছড়িয়ে দিতে হবে।

এছাড়াও দোহার নবাবগঞ্জ উপজেলার সকল স্কুল কলেজ এবং মাদ্রাসায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়।

আপনার মতামত দিন