শেখ হাসিনা-কে পুনরায় প্রধানমন্ত্রী করার লক্ষ্যে বীর মুক্তিযুদ্ধের প্রতিনিধি সভা।

27
বীর মুক্তিযুদ্ধের প্রতিনিধি সভা

ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস ও হত্যাকাণ্ড প্রতিহত করে বঙ্গবন্ধুর কন্য জননেত্রী শেখ হাসিনা-কে পুনরায় প্রধানমন্ত্রী করার লক্ষ্যে বীর মুক্তিযুদ্ধের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মানিত মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভা। ৬ নভেম্বর, সোমবার ২০২৩ খ্রি: সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কেন্দ্রীয়, জেলা, মহানগর, উপজেলা, প্রাতিষ্ঠানিক নেতৃবৃন্দ সহ সমস্ত মুক্তিযোদ্ধারা উপস্থিত হন।

বীর মুক্তিযোদ্ধাদের প্রতিনিধি সভায় প্রধান অতিথির আসন গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান। এমপি, সভাপতি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বিশেষ অতিথি হিসেবে আসন গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। বীর বিক্রম, সভাপতিমন্ডলী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ। বিশেষ অতিথি হিসাবে থাকেন এডভোকেট কামরুল ইসলাম। এমপি,সভাপতি মন্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ। বিশেষ অতিথি হিসাবে আরো থাকেন বীর মুক্তিযোদ্ধা ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন। সভাপতিমন্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ওসমান আলী সদস্য সচিব সম্মানিত মুক্তিযোদ্ধা সংসদ ও সাধারণ সম্পাদক বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া সদ্য সাবেক মহাসচিব সমাজ কল্যাণ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মেজর জেনারেল (অব:) হেলাল মোরশেদ খান। বীর বিক্রম, সদ্য সাবেক চেয়ারম্যান বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কেন্দ্রীয় কমান্ডার কাউন্সিলর।

অন্য খবর  তরুনদের ভাবনাঃ মনের করোনা

উক্ত সভায় কেন্দ্রীয় জেলা মহানগর উপজেলা প্রাতিষ্ঠানিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন রাখেন।এ সময় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া তিনি বলেন বিএনপি ক্ষমতা কালীন সময়ে মুক্তিযোদ্ধাদের জন্য কোন কিছু করে নাই। সেই সময় ৩০০ টাকা থেকে আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা (২০,০০০) বিশ হাজার টাকায় মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রদান করেন।বর্তমান সময় হিসাবে (২০,০০০)বিশ হাজার টাকাও কম হয়ে যায়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসলো আরো বাড়িয়ে দেয়া হবে বলে দ্বাবি রাখেন। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবছর আমাদের মুক্তিযোদ্ধাদের ৪ টি করে বোনাস দিয়ে যাচ্ছে।

এ সময় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান। এমপি,তিনি বলেন ভন্ডামি আর দুর্নীতি বিএমপির দুই নীতি তিনি আরো বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যার পেছনে৷ জেনারেল জিয়াউর রহমান জড়িত ছিল। তিনি আরো বলেন বিএনপি-জামায়াতের সন্ত্রাস বলেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে না নামিয়ে তারা রাস্তা থেকে সরবেনা।বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান। এমপি, বলেন আমরাও বললাম শেখ হাসিনা সরকারকে আবার পুনরায় প্রধানমন্ত্রী না বানিয়ে রাস্তা থেকে সরবেনা বলে জানান বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান।

অন্য খবর  বুড়িগঙ্গায় ডুবে যাওয়া ওয়াটার বাস উদ্ধার

এছাড়াও দলের আরো নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন আগামী নির্বাচন নিয়ে সকলকে প্রস্তুতি গ্রহণ করার জন্য বিশেষভাবে বলা হয়। আগামী নির্বাচনকে সামনে রেখে প্রতিটা জেলা, উপজেলা, পাড়ায়, মহল্লায় প্রতিটা উঠানে উঠানে জনসমাবেশ করার জন্য বলা হয়। মুক্তিযোদ্ধাদের চেতনাধারী জনগণকে ঐক্যবদ্ধ করে বিএনপি জামায়তের নৈরাজ্য নাশকতা যানবাহন পুরানো ভাংঙচুর ও মানুষ হত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা। জনগণকে সংঘবদ্ধ করে গ্রামে-গঞ্জে, শহরে-নগরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সাথে পরামর্শ করে তাদের সাথে নিয়ে পাহাড়ার ব্যবস্থা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকাণ্ড মানুষের সামনে বিশ্বাসযোগ্যভাবে তুলেধরতে হবে। বলে মন্তব্য করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন