শিলাকোঠায় স্কুলে মাদকের আড্ডা

301

ঢাকার দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়নের ৭নং শিলাকোঠা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সাথে কিছু বখাটে ও নেশাখোরদের  আনাগোনা দিন দিন বেড়েই চলছে।
১৭আগষ্ট শনিবার বিদ্যালয়ের প্রতিটি শ্রেনী কক্ষের তালার মধ্যে কে বা কারা আঠা জাতীয় পদার্থ, কাঠের টুকরা ঠুকিয়ে অকেজো করে রাখে। সকালে বিদ্যালয়ের প্রায় ৭০০ কমোলমতি শিক্ষার্থীরা ক্লাস করতে আসলে দেখতে পায় প্রতিটি কক্ষের তালাই খোলা যাচ্ছে না। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়টি বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি শাহ মনিরুল ইসলাম চিশ্তীকে জানায়। সভাপতি পুলিশকে খবর দিলে চর মোহাম্মদ পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই দেওয়ান জাহাঙ্গীর ঘটনাস্থান পরিদর্শন করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। পরে স্কুলের প্রতিটা কক্ষের তালা ভেঙ্গে বাচ্চাদের ক্লাস নেয়া হয়।

উল্লেখ্য ১৩ আগষ্টে বিদ্যালয়ের ৩টি কক্ষের তালায় একই অবস্থা করে রাখে বহিরাগত নেশাখোরেরা। এর আগে স্কুলে কয়েকবার স্কুলে চুরির ঘটনা ঘটে। তখন দোহার থানায় একটি অভিযোগও করা হয়।

এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল হক বলেন, স্কুলে বাউন্ডারী ও নাইটগার্ড না থাকায় কিছু বহিরাগত ও নেশাখোর লোকজন রাতে স্কুলে এসে আড্ডা দেয়। তারাই মাঝে মাঝে চুরি ও বিদ্যালয়ের ক্ষতি সাধন করে থাকে। বিদ্যালয়ে একজন নাইটগার্ড অতি জরুরী।

আপনার মতামত দিন