রাস্তা না খাল? এ গ্রেড পৌরসভার এ কি হাল !!

400

জুবায়ের রাসেল, নিউজ৩৯.নেট ♦ ছবিটি দেখলে মনে হচ্ছে হয়তো কোন পুকুরের ছবি। কিন্তু না এটি একটি রাস্তায় পানি জমে থাকার দূশ্য। ছবিটি তুলা হয়েছে দোহারের প্রাণকেন্দ্র দোহার পৌরসভা এলাকার থেকে।

এটি ওয়ান ব্যাংক সংলগ্ন পবন বেপারি সড়কের বূষ্টি পরবর্তী অবস্থা, যার ফলে ভোগান্তির শিকার হচ্ছে হাজার হাজার মানুষ। দোহার পৌরসভার প্রতি বর্গ কিলোমিটারে ১৪০২জন।

এটা শুনলে আরও অবাক লাগে যে, দোহার পৌরসভা বাংলাদেশের ‘ক’ শ্রেণীভুক্ত পৌরসভা। অথচ, পৌরসভার দায়িত্ব ও কার্যাবলী সংক্রান্ত বিধি-বিধানে বলা হচ্ছে, পৌরসভার মূল দায়িত্ব হইবে -(ক) স্ব-স্ব এলাকাভুক্ত নাগরিকগণের এই অধ্যাদেশ ও আইনের দ্বারা প্রতিষ্ঠিত বিধান অনুসারে সকল প্রকার নাগরিক সুবিধা প্রদান করা; (খ) পৌর প্রশাসন ও সরকারি কর্মকর্তা ও কর্মচারীগণের মধ্যে সমন্বয় সাধন এবং সমন্বিত কার্যক্রম গ্রহণ করা; (গ) পৌর এলাকায় নাগরিকগণের পৌরসেবা প্রদানের লক্ষ্যে অবকাঠামোগত উন্নয়ন, ইমারত নিয়ন্ত্রণসহ নগর উন্নয়ন পরিচালনা প্রণয়ন ও বাস্তবায়ন করা; এবং (ঘ) নাগরিক নিরাপত্তা ও জনশৃঙ্খলা রক্ষা করা৷

সাধারণ জনগন সরেজমিনে পর্যবেক্ষণে থাকা নিউজ৩৯ এর এই প্রতিবেদককে জানান, পৌরসভার ভিতরে থেকে যদি আমরা এইটুকু সুবিধা না পাই, তবে এই পৌরসভা রেখে আমাদের লাভ কি? তাদের দাবি করে যথাযথ কতূপক্ষ যেন অতি দ্রুত রাস্তাটির সংস্কার করে।

অন্য খবর  প্রেমের ফাঁদে ফেলে দুই কিশোরীকে ধর্ষণ ছয় যুবক আটক

আপনার মতামত দিন