যুব দিবসে নবাবগঞ্জে বিনামূল্যে প্রশিক্ষণ

7
যুব দিবসে নবাবগঞ্জে বিনামূল্যে প্রশিক্ষণ

যুবকদের জন্য সবুজ দক্ষতা: একটি টেকসই বিশ্বের দিকে’ প্রতিপাদ্যে আন্তর্জাতিক যুব দিবস উদযাপন উপলক্ষে ঢাকার নবাবগঞ্জ উপজেলার ৩০ জন যুবক-যুবতীকে দক্ষতার প্রশিক্ষণ শেষে সনদপত্র দেওয়া হয়েছে।

শনিবার (১২ আগস্ট) ঢাকার নবাবগঞ্জ উপজেলায় কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয়ে এ প্রশিক্ষণ দেওয়া হয়।

যুবক-যুবকদের স্বাবলম্বী করতে সম্পূর্ণ বিনামূল্যে এ প্রশিক্ষণের আয়োজন করে সাংস্কৃতিক শিক্ষা প্রতিষ্ঠান নবাবগঞ্জ ললিতকলা একাডেমি (নাফা) ও নারীর ক্ষমতায়নে গ্রাম ভিত্তিক অনুপ্রেরণামূলক প্রতিষ্ঠান ইনিভিশন অ্যাকশন রিওয়ার্ড অ্যাসেট (ইয়ারা)।

অনলাইন ব্যবসায় সুযোগ-সুবিধা ও পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন পেশাদার ডিজিটাল মার্কেটিং স্ট্যাটেজিস্ট, ডিজাইনার এবং ক্রিয়েটিভ ডিরেক্টর আজহারুল আমিন রাসেল।
ইয়ারার প্রতিষ্ঠাতা সায়মা রহমান তুলির পরিকল্পনা ও পরিচালনায় ‘যুব উৎসব’ উদযাপনের শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর নাফার শিল্পীরা নৃত্য ও সংগীত পরিবেশন করে। নাফার চারুকলা বিভাগের শিক্ষার্থীরা ‘ইন্টারন্যাশনাল ইয়ুথ ডে’ শীর্ষক বিশেষ পোস্টার ও চিত্রকলা প্রদর্শনী করে।

আলোচনা সভায় বক্তব্য দেন- কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম, নাফার সভাপতি শফিউর রহমান তোতা, নাফার পরিচালক লতিফা রহমান লতা, সংগীত শিল্পী উৎপল ডি কস্তা, দোহার-নবাবগঞ্জ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, রাজধানীর পুরানা পল্টন কলেজ ছাত্র সংসদের ভিপি সালমান আহমেদ সারেং প্রমুখ।

আপনার মতামত দিন