মাত্র একদিনে লেবাননে ৮০০ স্থাপনায় ইসরায়েলের হামলা

9
মাত্র একদিনে লেবাননে ৮০০ স্থাপনায় ইসরায়েলের হামলা

মাত্র একদিনে লেবাননে ৮০০টি স্থাপনায় হামলা চালিয়েছে ইসরায়েল। তাদের হামলায় এরই মধ্যে প্রায় ৩০০ মানুষ নিহত এবং এক হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) ইসরায়েলি সামরিক বাহিনী এবং লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের

ইসরায়েলি বিমান বাহিনী বলেছে, তারা লেবাননে ৮০০টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। সামাজিক মাধ্যম এক্স-এ তারা জানিয়েছে, দক্ষিণ লেবানন ও বেকা এলাকায় হিজবুল্লাহর ‘সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে’ ডজনখানেক যুদ্ধবিমানের অংশগ্রহণে এসব হামলা হয়েছে।

সোমবার লেবাননে ইসরায়েলের ভয়াবহ বিমান হামলায় প্রায় ৩০০ মানুষ নিহত হন। আহত হন আরও সাত শতাধিক মানুষ। লেবাননের স্বাস্থ্যমন্ত্রী ফিরাস আবিয়াদ বলেছেন, ইসরায়েলি বোমা হামলায় বাড়িঘর, চিকিৎসা কেন্দ্র, অ্যাম্বুলেন্স ও পলায়নরত মানুষের গাড়ি টার্গেট করা হয়েছে। তাদের হামলায় ২১ শিশু, ৩৯ জন নারী ও দুজন চিকিৎসকসহ অন্তত ২৭৪ জন নিহত হয়েছেন।

দক্ষিণ ও পূর্ব লেবাননে হামলার প্রতিশোধ হিসেবে ইসরায়েলের দুটি সামরিক ঘাঁটিতে মুহুর্মুহু রকেট ছুড়েছে লেবাননের প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ। সোমবার (২৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ইরানপন্থী গোষ্ঠীটি।

প্রায় এক বছর ধরে সীমান্তে পাল্টিপাল্টি হামলা করে আসছে হিজবুল্লাহ যোদ্ধা ও ইসরায়েলি সেনারা। তবে সম্প্রতি গাজা থেকে নিজেদের যুদ্ধের মূল ক্ষেত্র লেবাননে বদলি করার ঘোষণা দেয় নেতানিয়াহু সরকার। এই ঘোষণার পর থেকেই দেশটিতে একের পর এক ভয়াবহ হামলা করে আসছে ইসরায়েলি সেনারা।

আপনার মতামত দিন