নতুন বান্দুরা লোকনাথ মন্দির এখন মাদকসেবীদের আড্ডাখানা

275

নিউজ৩৯ ♦ নবাবগঞ্জের নতুন বান্দুরা লোকনাথ মন্দির দিনে দিনে মাদকসেবীদের আড্ডা খানায় পরিণত হয়েছে। সকাল থেকে মধ্যরাত অবধি আড্ডায় গাঁজা থেকে শুরু করে ইয়াবা, বাংলা মদসহ সকল ধরণের নেশার সামগ্রী পাওয়া যায় সেখানে। চলে মাদকসেবী ও ব্যবসায়ীদের গোপন বৈঠক। অনেকটা প্রকাশ্যে চলছে এই সব। দেখেও নেই দেখার কেউ। 

প্রায় ২৫ বছর আগে বান্দুরার হিন্দু ধর্মালম্বীরা গড়ে তোলে এই মন্দিরটি। প্রতিদিন সকালে এবং বিকালে মন্দিরে চলতো আরাধনা। ধীরে ধীরে সেখানে আগমন ঘটে মাদকসেবীদের।  সেই ধারাবাহিকতায় এই মন্দিরের পুরোটাই আজ চলে গেছে মাদকসেবীদের দখলে।

এখন ভক্তবৃন্দ বা পূজারীদের কাউকে দেখা যায় না সকালে বা বিকালে পুজো দিতে। কারন মন্দিরে এখন সারা দিনই থাকে মাদকসেবীদের দখলে। পুজো দিতে যেয়ে হেস্ত নেস্ত হওয়ার ভয়ে কেউ সহজে এখন আর মন্দিরমুখি হয় না।  সারা দিন মন্দির প্রাঙ্গণে বসে গাঁজা, ইয়াবা সেবন ও তাসের মাধ্যমে জুয়া খেলাতেই বেশি সর গরম থাকে। আর সন্ধার পর বসে মাদকের বিশেষ জলসা। 

এলাকাবাসী জানান, এলাকার প্রশাসনের ব্যর্থতা এবং প্রশাসনের দৃষ্টির আড়ালে থাকায় অনেকটা নিরাপদেই গড়ে তোলা সম্ভব হয়েছে এই আস্তানা। আবার সব জেনেও গা ছাড়া ভাবে থাকেন অনেকে। 

অন্য খবর  দোহারে ‘কৃষক বাঁচাও দেশ বাঁচাও’ এই স্লোগানে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে

মন্দিরের আশেপাশের কয়েকজন বাসিন্দা জানান, মাদকসেবীদের কারনে আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। আর এইসব বখাটেদের কারনে এলাকার উঠতি বয়সের মেয়েরাও আতংকে থাকে। বাড়ি থেকে বের হলেই এই সব বখাটেদের উৎপাত সহ্য করতে হয়। 

এলাকার আরো কয়েকজন বাসিন্দা অভিযোগ করেন এলাকার প্রভাবশালী কিছু লোক মোটা অংকের মাসোহারার বিনিময়ে এই সব মাদক সেবীদের সেল্টার দিচ্ছে। ফলে এলাকার মেম্বার চেয়ারম্যানদের নজরে ব্যপারটা আনলেও তারা ব্যাপারটা নিয়ে কোন গুরুত্ব দিচ্ছে না। হয় তো উপরমহলের কাছে তারাও অসহায়। 

এলাকাবাসীর দাবি, প্রশাসন একটু সুদৃষ্টি দিলে মাদকসেবীদের দখলের হাত থেকে মুক্ত হতে পারে নতুন বান্দুরার এই মন্দিরটি।  

আপনার মতামত দিন