মক্কায় ব্যাপক ঝড় ও বৃষ্টির জেরে বহু রাস্তা প্লাবিত

31
মক্কায় ব্যাপক ঝড় ও বৃষ্টির জেরে বহু রাস্তা প্লাবিত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় ব্যাপক ঝড় ও বৃষ্টির জেরে বহু রাস্তা প্লাবিত হয়েছে। রাস্তার এই পানিতে তলিয়ে যায় পার্কিং করে রাখা বেশ কিছু গাড়িও। দুর্যোগময় এই আবহাওয়ার কারণে সৌদি আরবের বিভিন্ন স্থানে সতর্কতাও জারি করা হয়। এছাড়া প্রচণ্ড এই ঝড়-বৃষ্টি ও প্রবল বাতাসের মধ্যেও পবিত্র কাবার কাছে মুসল্লিদের ধর্মীয় কর্মকাণ্ড ও ইবাদাত পালন করতে দেখা যায়।

সৌদি আরবের আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আজ বুধবার পর্যন্ত দেশটিতে বৃষ্টি, বজ্রঝড় ও ধূলিঝড় অব্যাহত থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। আরব স্টর্মসের বেশ কিছু ভিডিওতে দেখা যায়, গাড়িগুলো প্লাবিত রাস্তা পার হওয়ার চেষ্টা করছে এবং কিছু পার্ক করা গাড়ির জানালার স্তরে পানি পৌঁছে গেছে। আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে, পবিত্র কাবার কাছে তীর্থযাত্রীরা প্রচণ্ড বৃষ্টি ও প্রবল বাতাসের মধ্যেই ইবাদত করছেন। এসময় কিছু লোককে বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে আশ্রয় খুঁজতেও দেখা যায়। অন্যান্য ভিডিওতে পানিতে প্লাবিত রাস্তার মধ্য দিয়েই গাড়ি ও বাস চলাচল করতে দেখা যাচ্ছে।

রবিবার সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি ও বজ্রপাত হয় বলে দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনসিএম) জানিয়েছে। দেশটিতে ঝড় ও বৃষ্টির বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এসব ভিডিওতে দেখা যায়, সৌদির এই অঞ্চলে ভারী বৃষ্টিপাতের কারণে মক্কার রাস্তাগুলো প্লাবিত হয়েছে। এছাড়া দুর্যোগময় আবহাওয়ার কারণে এনসিএম দেশের বিভিন্ন স্থানে হলুদ সতর্কতা জারি করেছে।

অন্য খবর  সৌদি আরবে খন্দকার আবু আশফাককে গণসংবর্ধনা

খালিজ টাইমস বলছে, রোববার জেদ্দাসহ সৌদি আরবের অন্য শহরগুলোতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে।

আপনার মতামত দিন