বেক্সিমকো শিল্পাঞ্চল পরিদর্শনে পিটার হাস

98

বেক্সিমকো স্টেট অব আর্ট ইটিপি ও আরও এর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে লিড প্লাটিনাম সার্টিফিকেট প্রদান করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। শুক্রবার অনুষ্ঠানটির আয়োজন করেন বেক্সিমকো গ্রুপ ডিরেক্টর ও সিইও নাভেদ হোসেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং সংসদ সদস্য, বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান।

বেক্সিমকো গ্রুপের সিইও নাভেদ হোসেনের তত্ত্বাবধানে ভার্টিকেল লিডস গ্রিন স্বীকৃত বেক্সিমকো শিল্প পার্কের প্রতিটি বিভাগ পরিদর্শন করেন রাষ্ট্রদূত পিটার হাস। তারা বেক্সিমকো’র প্রযুক্তি, শিক্ষা ও আরঅ্যান্ডডিকে মূল চালিকা শক্তি হিসেবে কাজে লাগিয়ে মূল্য সংযোজন ও উদ্ভাবনকে ত্বরান্বিত করার উদ্যোগকে সমাদৃত করেছেন।

এ ছাড়া তারা বেক্সিমকো’র টেকসই বর্জ্য পরিশোধন প্রকল্পে রিকোভার্টেক্স-এর সঙ্গে গৃহীত সম্মিলিত উদ্যোগটির ব্যাপারে বিশেষ আগ্রহ প্রকাশ করেন। পাশাপাশি একই ছাদের নিচে নির্মিত বিশ্বের সর্ব বৃহৎ ও অত্যাধুনিক প্রযুক্তি নিয়ন্ত্রিত টেকসই পানি পরিশোধন প্রকল্প এবং স্বয়ংক্রিয় পোশাক উৎপাদন শিল্পের প্রতি ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেন এই পরিদর্শক দল।

রাষ্ট্রদূত পিটার হাস বেক্সিমকো গৃহীত অন্যান্য উদ্যোগগুলো দেখে অত্যন্ত অভিভূত হয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- ফার্মাসিউটিক্যালস, পিপিই, ব্যাংকিং খাত এবং বেক্সিমকো’র নিজস্ব ফ্যাশন ব্র্যান্ড ইয়োলো, এলপিজি ও সৌর শক্তি খাতের অভাবনীয় সাফল্য অর্জন। পাশাপাশি বেক্সিমকো’র ডিজিটালভিত্তিক উৎপাদন প্রক্রিয়া ও অত্যাধুনিক থ্রিডি মডেলিং কাস্টমার সংযোগ সেবাটি তাদের বিশেষ উৎসাহী করে তোলে। বাংলাদেশে তৈরি পোশাক উৎপাদন শিল্পের বর্জ্য সমস্যা সমাধান ও তা নিয়ন্ত্রণে বেক্সিমকো’র গৃহীত পদক্ষেপগুলোকে সমাদর করেছেন রাষ্ট্রদূত পিটার হাস।

অন্য খবর  স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন আগামীকাল

অনুষ্ঠানে সৈয়দ নাভেদ হোসেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস এবং সালমান এফ রহমান এফ্লুয়েন্ট ট্রিটমেন্ট এবং রিভার্স অসমোসিসের গুরুত্ব তুলে ধরে বেশ কয়েকটি বক্তৃতা প্রদান করেন। মার্কিন প্রযুক্তি সংস্থা স্ট্যামফোর্ড সায়েন্টিফিক ইন্টারন্যাশনাল, ইনকরপোরেটেডের সঙ্গে সমন্বয় করে প্রতিষ্ঠিত হয়েছিল বেক্সিমকো’র ইটিপি স্টেট-অফ দ্য আর্ট।

আপনার মতামত দিন