নবাবগঞ্জে বিএনপির দু’পক্ষের মিছিলের প্রস্তুতি: সংঘর্ষের আশংকা

253

আসিফ শেখ, নিউজ৩৯ ♦ ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বিএনপির কমিটিকে কেন্দ্র করে আব্দুল মান্নান ও খন্দকার আবু আশফাকের মধ্যে রাজনৈতিক বিভেদ চরম আকার ধারন করেছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

 সোমবার একই দিনে ঢাকা জেলা বিএনপির মান্নান সমর্থক দল নব গঠিত উপজেলা কমিটি নিয়ে আনন্দ মিছিল এবং বিএনপি জাতীয় কমিটির সদস্য খন্দকার আবু আশফকের পক্ষ থেকে তারেক জিয়া ও কোকোর বিরুদ্ধে মিথ্যে মামলা তুলে নিতে বিক্ষোভ মিছিল করার জন্য উপজেলা প্রশাসনের অনুমোদন দিয়েছে।

শনিবার বেলা সাড়ে ১২টায় বিএনপির চেয়ারপার্সন উপদেষ্টা আব্দুল মান্নান সমর্থকরা শুরগঞ্জ দলীয় কার্যালয়ে পূর্ব ঘোষণা অনুযায়ী স্থানীয় সাংবাদিকদের সাথে মত বিনিমিয় করেন। এসময়ে নেতারা নবগঠিত নবাবগঞ্জ উপজেলা বিএনপির কমিটিকে সংবর্ধনা দিতে আগামী সোমবার সকালে আনন্দ মিছিলের প্রস্তুতির কথা সাংবাদিকদের জানান। 

উপজেলা সাধারণ সম্পাদক হারুনুর রশিদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, গঠন প্রক্রিয়া অনুযায়ী আব্দুল মান্নানের ঢাকার ধানমন্ডির বাড়িতে উপজেলা কমিটি গঠন করা হয়েছে। তবে সাংবাদিকরা কমিটির অনুমোদন পত্র চাইলে তাৎক্ষণিক দিতে পারেন নি। ২/১ ঘন্টা পর প্রেসক্লাবে পাঠাবেন বলে জানিয়েও অনুমোদনপত্র পাঠান নি।

অন্য খবর  এক ‘হজবাবার’ যত ভণ্ডামি

অপরদিকে, নবগঠিত উপজেলা বিএনপির কমিটি গঠন প্রক্রিয়া অবৈধ দাবী করে শনিবার দুপুরে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার আবু আশফাক সমর্থক নেতাকর্মীরা।

তারা আগামী সোমবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়ির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবীতে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে। ১২ সেপ্টেম্বর কমিটি ঘোষনার পর থেকে প্রতিনিয়ত নব গঠিত কমিটি বাতিলের দাবীতে আশফাক দলের সমর্থকরা বিক্ষোভ  মিছিল করছে।

অপরদিকে এলাকার রাস্তাঘাটে দু,পক্ষের আলোচনায় উত্তেজনা লক্ষ করা যাচ্ছে। একপক্ষ অন্য পক্ষকে আঘাত প্রতিঘাতের ইঙ্গিত দিয়ে যাচ্ছে। সোমবারে এলাকায় কি ঘটবে এনিয়ে এলাকাবাসীর মনে আতঙ্ক বিরাজ করছে।

খন্দকার আবু আশফাক নিউজ৩৯ কে জানান, কেন্দ্রীয় কমিটির অনুমোদন ছাড়াই অসাংবিধানিক প্রক্রিয়ায় মান্নান সাহেবেব ঢাকার বাড়িতে বসে কমিটি গঠণ করা হয়েছে। এবিষয়ে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের সাথে কথা হয়েছে। তারা ঢাকা জেলা ও উপজেলায় নতুন কমিটি করার সিদ্ধান্ত নিবে বলে জানিয়েছেন।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বলেন, দু’পক্ষ মিছিল করবে বলে জানিয়েছেন। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে ঢাকা থেকে অতিরিক্ত পুলিশ আনা হয়েছে। আরো অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

অন্য খবর  সামাজিক নিরাপত্তা ও উন্নয়নের বিকল্প নেই: সালমা ইসলাম

 উল্লেখ্য এর আগে নবাবগঞ্জ উপজেলা বিএনপির দু’টি কমিটি ছিল। একটিতে মান্নানের পক্ষের উপজেলা সভাপতি আবেদ হোসেন, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ওসমানী অপরটিতে ছিল আশফাক নিজেই উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক সৈয়দ আহমেদ খান।

আপনার মতামত দিন