বন্যাদুর্গতদের পাশে দোহার নবাবগঞ্জের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা

50
বন্যাদুর্গতদের পাশে দোহার নবাবগঞ্জের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা

দোহার (ঢাকা) প্রতিনিধি: ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা ফেনীর বন্যাদুর্গতদের উদ্ধারে কাজ করছে। ইতি মধ্যে দোহার থেকে গতবৃহস্পতিবার বেলা ১২টায় ৫টি স্পিডবোট নিয়ে দোহার উপজেলার মৈনট ঘাট থেকে যাত্রা শুরু করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। বাকী যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে জড়িত তারা গতকাল শুক্রবার সকাল থেকে বিভিন্ন মসজিদ ও এলাকা থেকে সাধারণ শিক্ষার্থীরা ৫ লক্ষ ৬০ হাজার ৮শত ১২ টাকা উঠিয়েছে বলে জানান পদ্মা কলেজের ইংরেজি প্রভাষক মু, তারেক রাজিব। তিনি জানান, বন্যাদুর্গতদের মধ্যে যাদেরকে দ্রুত উদ্ধার করা প্রয়োজন, এমন স্বজনদের আমাদের টিমের স্বেচ্ছাসেবকদের মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি। মোবাইল নাম্বার- ০১৭৮২৫৩১৯২৭। তিনি আরো বলেন আমরা আজ শনিবার বন্যাদুর্গতদের জন্য ১ হাজার প্যাকেট খাবার পাঠাবো যার মধ্যে থাকবে, চিরা,মুড়ি,চেনি,খেজুর, প্রয়োজনীয় ঔষধ,শিশু খাবারসহ ইত্যাদি খাবার থাকবে।

তিনি আরো বলেন, আজ শনিবার বিভিন্ন স্থানে সকাল থেকে গনত্রান সংগ্রহে কাজ চলছে আমাদের। আমরা এগুলো ট্রাকে করে আজ রাতে ফেনীতে পাঠিয়ে দিব।

স্পিডবোটের দায়িত্বে রয়েছে আদনান মাসুদ, মোয়াজ, আদর, সেতু, হান্নান, ফয়সাল, বাহালুলের নেতৃত্বে ১০ সদস্যের স্বেচ্ছাসেবক দল। আদনান মাসুদ জানান,  আমাদের ৫টি স্পিডবোট কাজ করছে। অতি বয়স্কদের লাইফ জ্যাকেট পরিয়ে সতর্কতার সঙ্গে আমরা তাদেরকে উদ্ধার করছি।  শুকনো খাবার, প্রয়োজনীয় ওষুধও সরবরাহ করছি। দোহার উপজেলার মৈনট ঘাট থেকে আমরা গত বৃহস্পতিবার দুপুর ১২টায়  রওনা দেই। এরপর নারায়ণগঞ্জ পাগলা থেকে পিকআপে কুমিল্লা বাইপাস হয়ে  নোয়াখালী ও ফেনীর দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে পৌঁছায়।

অন্য খবর  পানি বৃদ্ধিতে একাধিক স্থানে ফাটল: হুমকীর মুখে দোহারের নির্মাণাধীন বাহ্রা-মেঘুলা বাঁধ

এরইমধ্যে আমরা ১,৫০০ লিটার তেল, শিশু খাবার, শুকনো খাবার, মেডিসিন বিতরণ করেছি। শিশু খাবার ও বিশুদ্ধ পানির বড় অভাব। এলাকায় যারা আছেন তারা না এসে এখানে যারা কাজ করছে তাদেরকে অর্থনৈতিক সাপোর্ট দেয়া গেলে বন্যাদুর্গতরা উপকৃত হবেন। নতুন করে যারা বিভিন্ন জেলা থেকে আসতে ইচ্ছুক তারা আসলেও যানজটের কারণে ঘটনাস্থলে পৌঁছানো দুরূহ। তাই সবাই যার যার এলাকা থেকে টাকা তুলে তাদের পরিচিত যারা এখানে এসেছে তাদের দিলে ভাল হয়।

আপনার মতামত দিন