দোহার পৌরসভার মূল সড়কের বেহাল দশা

284

ঢাকার দোহার পৌরসভার মূল সড়কের গর্ত ও ডোবা যাত্রীদের জন্য মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিন এ সড়কের  সংস্কার কাজ না হওয়ায় দুর্ভোগের শিকার হচ্ছে পৌরবাসী। চরম ভোগান্তির শিকার হচ্ছে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী ও ব্যবসায়ীরা।

সরেজমিনে দেখা যায়, পৌরসভার ১নং ওয়ার্ড লটাখোলার করম আলীর মোড় থেকে জয়পাড়া বাজার ব্রিজ পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তায় পিচ ও ইটের খোয়া উঠে গিয়ে ডোবার মতো গর্তের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে কর্তৃপক্ষের কোনো উদ্যোগ নেই।

এলাকাবাসীরা জানান, দোহারের গুরুত্বপূর্ন এ রাস্তাটি প্রশাসন জনপ্রতিনিধি কারো নজরে আসছে না। দোহারের বাণিজ্যক কেন্দ্র জয়পাড়া হাট। প্রতিদিনের বাজার ছাড়াও বৃহষ্পতিবার এখানে সাপ্তাহিক হাট বসে। দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ, শ্রীনগর, মানিকগঞ্জের হরিরামপুর ও ফরিদপুরের চরভদ্রাসন থেকে হাজার হাজার মানুষ এ হাটে আসে। যাতায়াত করতে তাদের নাভিশ্বাস উঠে যায়।

পরিবহনের চালক মো.জামাল মিয়া বলেন, এ রাস্তায় গাড়ি চালাতে গিয়ে ইঞ্জিন বিকল হয়ে যায়। ঝাঁকুনিতে যাত্রীদের গালিগালাজ খেতে হয়। শুধু তাই নয় এক ঘণ্টার রাস্তা যেতে দুই থেকে আড়াই ঘণ্টা সময় লাগে।  এতে আমাদের উপার্জন কমে গেছে।

অন্য খবর  দোহারে বই মেলা উদ্ভোধন

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল করিম ভূইয়া বলেন, রাস্তাটির অবস্থা খুবই খারাপ। এ বিষয়ে উপজেলা পরিষদের সভায় আলোচনা হয়েছে। পৌরসভাকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

দোহার পৌরসভার  নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান বলেন,  রাস্তাটি সংস্কারের জন্য  বিশ্ব ব্যাংক সংস্থার কাছে অর্থ চেয়ে প্রকল্প পাঠানো হয়েছে। পাশ হলে আগামী দুই-তিন মাসের মধ্যে দরপত্র আহ্বান করা হবে।

আপনার মতামত দিন