পদ্মায় বাঁধের দাবীতে দোহারে মিছিল

250

পদ্মার ভাঙ্গনের কবল থেকে ঢাকা জেলার দোহার নবাবগঞ্জ থানা রক্ষার জন্য স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে স্থানীয় তরুণদের সংগঠন “দোহারের তরুণ প্রজন্ম”। শুক্রবার বিকেলে পদ্মার ভাঙ্গন কবলিত মানুষের গণজমায়েত এবং মানববন্ধন কর্মসূচীতে স্থানীয় তরুণরা এ দাবি জানায়। এছাড়া তরুণরা রবিবার প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান, ও অন্যন্য কর্মসূচীর ঘোষণা দিয়েছে।

দেড় হাজার ভিটা হারা মানুষের জন্য ত্রাণ সাহায্য এসেছে মাত্র ৬৫ মে.টন চাল। স্থানীয়রা এই ত্রাণ সাহায্য প্রত্যাখান করে স্থায়ী বাধঁ নির্মানের জন্য রাজপথে নেমে এসেছে।
শুক্রবার দুপুরে আড়াইটা থেকে দোহারের জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে জড়ো হতে থাকে তরুণরা। সাড়ে তিনটায় তারা স্কুলের সামনে প্ল্যাকার্ড ও ব্যানার হাতে মানব বন্ধন করে। মানবন্ধন রতন চত্তর থেকে বিদ্যালয়ের দক্ষিণ প্রান্ত পর্যন্ত দীর্ঘ হয়।

এর এক পর্যায়ে নয়াবাড়ী থেকে একদল মানুষ বাঁধের দাবী নিয়ে ব্যানার হাতে মানবন্ধনে যোগ দেয়। তাদের মধ্যে ভিটেমাটি হারানো অনেকে ছিল।

এরপর পূর্ব ঘোষণা অনুযায়ী ঠিক সাড়ে চারটায় তিন শতাধিক মানুষের একটি মিছিল জয়পাড়া বাজারের ভেতর দিয়ে পদযাত্রা শুরু করে। এতে যোগ দেয় তরুণরা সহ স্থানীয় জনগণ, ঘড়হারা মানুষ, শিক্ষক ও দোহার উপজেলার ভাইস-চেয়ারম্যান সহ স্থানীয় কয়েকজন রাজনৈতিক নেতা।

অন্য খবর  তোফাজ্জল হোসেন কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

লটাখোলা বাজারে সামনে গিয়ে বৃষ্টি এলেও মিছিল অব্যাহত থাকে। করম আলীর মোড়, নতুন ব্রিজ, থানার মোড় হয়ে আবার পাইলট বিদ্যালয়ের মাঠে এসে শেষ হয় মিছিলটি।
মিছিল শেষে উপস্থিত কয়েকটি গণমাধ্যমের মাধ্যমে সরকারে কাছে বাঁধ নির্মানের প্রয়োজনীয়তা ও দাবী তুলে ধরে মিছিলের উদ্যোক্তা ও ভুক্তভোগী জনগণ।

পদ্মা নদীদে বাঁধের দাবীতে দোহারে আন্দোলন

পদ্মা নদীদে বাঁধের দাবীতে দোহারে আন্দোলন

পদ্মা নদীদে বাঁধের দাবীতে দোহারে আন্দোলন

আপনার মতামত দিন