বিলাসপুরে নির্বাচন পরবর্তী সংঘর্ষে সর্বশেষ নিহত ৩, আটক ৪

320

দোহারে পদ্মাতীরবর্তী বিলাসপুরে নির্বাচনোত্তর সংঘর্ষে নিহতের সংখ্যা সর্বশেষ বেড়ে ৬ এ দাড়িয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করছি। জাতীয় সংসদ নির্বাচনের পরদিন সোমবার দোহারের হাজারবিঘা গ্রামে বিলাসপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আলাউদ্দিন ও দোহার থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা বাশার চকদারের সমর্থকরা সকাল ৯টার দিকে দেশীয় অস্ত্র নিয়ে এই সংঘর্ষে জড়ায়।

নিহতদের মধ্যে মুসা খন্দকার (৫৫) ও তার ছেলে মাসুদ খন্দকার (২৮), আসলাম (২৫), রিয়াজুল ও আলাউদ্দিন মোল্লার ভাগিনা মকবুল (৩২)-এর পরিচয় পাওয়া গেছে। আহতদের মধ্যে কয়েকজনকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও একজনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে। 

একসময় সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান খানের কাছ থেকে গুনিজন সংবর্ধনা পাওয়া বিলাসপুরের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা সাম্প্রতিক নির্বাচনে জাতীয় পার্টির সালমা ইসলামের সাথে যোগ দেন। তার স্থানীয় রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বাশার চোকদার আওয়ামী লীগের পক্ষে কাজ করেন।

নির্বাচনের ফলাফল নিয়ে কথা কাটাকাটির জের ধরে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। ঘটনাস্থলেই তিন জন নিহত হয় ।

ঢাকা জেলার পুলিশ সুপার উপস্থিত সাংবাদিকদের জানান, আমাদের কাছে তথ্য ছিল যে সংঘাত হতে পারে। সেজন্য আমরা সার্বক্ষণিক টহলের ব্যবস্থা করেছিলাম। কিন্তু সকালে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পুলিশ চলে আসলে ঘটনার সূত্রপাত ঘটে। তবে ইতিমধ্যে আমরা সাঁড়াশি  অভিযান শুরু করেছি। ৩ জন আটক ও হয়েছে।  

অন্য খবর  ব্লু হোয়েল থেকে ফিরে এলো নবাবগঞ্জের রিফাত

ইতিমধ্যে দোহার থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। থানায় ঢাকা জেলা প্রশাসক, এসপি, উপজেলা চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি নজরুল ইসলাম বাবুল, বিলাশপুর ইউনিয়ন চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা উপস্থিত ছিলেন। 

সংঘর্ষের ঘটনার পর এলাকায় বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে, এবং টহল চলছে। এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। জয়পাড়া বাজারে সমস্ত দোকান, অফিস বন্ধ রয়েছে। বিলাসপুরে সাড়াশি অভিযান চলছে ও তিন জনকে আটক করা হয়েছে। দোহার থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে, সেখানে উপস্থিত আছেন উপজেলা চেয়ারম্যান মাহবুবুর রহমান।

প্রসঙ্গত, দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ আসনে জাতীয় পার্টির সালমা ইসলামের কাছে আওয়ামী লীগের প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান হেরেছেন।

আপনার মতামত দিন