নিকড়া-বানাঘাটা সড়ক নির্মাণ নিয়ে অসন্তোষ

588

দোহারে নিকড়া-বানাঘাটা হয়ে জয়পাড়া কলেজ মোড় পর্যন্ত সড়কটি দীর্ঘদিন সংস্কার করা হয় না। ফলে দুর্ভোগের শিকার হচ্ছে এলাকাবাসী। তাদের অভিযোগ, সংস্কারের আশ্বাস দিয়ে কালক্ষেপণ করছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

অন্যদিকে সওজ নির্মাণাধীন সড়কে নিম্নমানের বালি, পাথর ও পুরনো ভাঙা ইট ব্যবহার করায় এলাকাবাসী কাজে বাধা দেয়। তারা নিম্নমানের কাজের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, চলতি বছর নিকড়া-বানাঘাটা হয়ে জয়পাড়া কলেজ মোড় পর্যন্ত ৩ দশমিক ৫ কিলোমিটার সড়কটি নির্মাণের নির্দেশ পায় মেসার্স মাসুদ ইন্টারন্যাশনাল হাইটেক ইঞ্জিনিয়ারিং। কাজের ব্যয় ধরা হয় ৫ কোটি ৫৬ লাখ টাকা। প্রথম দিকে ধীরগতিতে কাজ করা হয়। ডিসেম্বরে এসে কাজ দ্রুত শেষ করার জন্য নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে বলে এলাকাবাসী জানান।

মেসার্স মাসুদ ইন্টারন্যাশনাল হাইটেকের পরিচালক মাসুদ জানান, কাজটি বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। দ্রুত কাজটি শেষ করা হবে।

সওজের মুন্সীগঞ্জ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবাল জানান, নিয়ম অনুযায়ী কাজ করা না হলে বিল পরিশোধ করা হবে না।

আপনার মতামত দিন