নবাবগঞ্জে শিক্ষাবীদ আনিস উদ্দিনের ইন্তেকালঃ নিউজ৩৯ এর শোক

224

নবাবগঞ্জের খানেপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও দৈনিক আমাদের সময়ের প্রতিষ্ঠাতা সম্পাদক আসাদুজ্জামান আসাদের পিতা আনিস উদ্দিন আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি … রাজিউন) । মঙ্গলবার রাজধানীর গ্রীণ লাইফ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।অবহেলিত সমাজের জন্য নিবেদিত এই মানুষটি গত ১৫ দিন ধরে রাজধানী ঢাকার গ্রিণ লাইফ হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। তার মৃত্যুতে নিউজ৩৯ পরিবার তার পরিবারের প্রতি গভীর সমবেদনা ও শোক প্রকাশ করেছে। একই সাথে মহান আল্লাহ সুবহানুতায়ালা তাকে জান্নাত নসীবের দোয়া করেছে।

মৃত্যুকালে জনাব আনিস উদ্দিন এক ছেলে ও ৪ মেয়ে সহ অসংখ্য গুনীজণ রেখে গেছেন। প্রবীন এ শিক্ষাগুরুর মৃত্যুতে ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলাম, সামাজিক সংগঠন সেভ দ্য সোসাইটি এন্ড থান্ডারস্টর্ম অ্যাওয়ারনেস ফোরামের সভাপতি এডভোকেট সাইদুর রহমান মানিক ও ঢাকা সাংবাদিক ফোরামের নেতৃবৃন্ধসহ বিভিন্ন সুধীমহল গভীর শোক প্রকাশ ও নিহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। মরহুমের জানাজা আগামীকাল তার গ্রামের বাড়ি নবাবগঞ্জে অনুষ্ঠিত হবে। প্রবীন এ শিক্ষাগুরু ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাশ করে আলোকিত সমাজ গড়ার জন্য নিজ গ্রামে নির্মাণ করেছেন খানেপুর উচ্চ বিদ্যালয় নামে একটি স্কুল।
শুধু প্রতিষ্ঠা করেই ক্ষান্ত হননি।শুরু থেকেই বিনা পয়সায় প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আলো ছড়িয়েছেন অকাতরে। যিনি আনিস মাস্টার নামে পরিচিত। পরিচিত গ্রামীন সমাজের আলোকবর্তীকা হিসেবেও।

আপনার মতামত দিন