নবাবগঞ্জে ডাকাতি প্রতিরোধে গ্রাম পাহারা

206

ডাকাতের হাত থেকে সাধারন গ্রাম বাসী ও পথচারীদের বাচাতে নবাবগঞ্জ পুলিশ গ্রাম বাসীদের সহায়তায় স্থানে স্থানে পাহারার ব্যবস্থা করবে বলে জানিয়েছে নবাবগঞ্জ থানা পুলিশ। গত কয়েক মাসের ডাকাতির মাত্রতিরিক্ত বৃদ্ধির কারনে নবাবগঞ্জ তানা পুলিশ এই উদ্যোগ নিয়েছে।

উল্লেখ্য জনবলের সংকটের কারনে নবাবগঞ্জ থানা পুলিশ এই উদ্যোগ নিয়েছে।

নবাবগঞ্জে ডাকাতির পরিমান উল্লেখযোগ্য পরিমানে বৃদ্ধি পাওয়ার কারনে অতিষ্ঠ নবাবগঞ্জ বাসীকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে পারছিল না নবাবগঞ্জ থানা পুলিশ। পুলিশের লোকবর ও যানবাহন সংকটের কারনে নিয়মিত টহলও দিতে পারছিল না নবাবগঞ্জ থানা পুলিশ। তাই তারা গ্রাম বাসীদের নিয়ে এই গ্রাম পাহারার ব্যবস্থা করেছেন বলে জানিয়েছেন নবাবগঞ্জ থানার ডিউটি অফিসার মোস্তাফিজুর রহমান।

নিউজ ৩৯ কে তিনি জানান, লোকবল ও পরিবহন সংকটের কারনে তারা সব জায়গায় নিয়মিত টহল দিতে পারে না। বিধায় তাদের গতি ও সিএনজি রিকুয়েঝিশন করতে হয় বাধ্য হয়। তাও অনেক সময় তাও পাওয়া যায় না। ফলে বাধ্য হয়ে এই গ্রাম পাহারার ব্যবস্থা করা হয়েছে।

তিনি নিউজ ৩৯ কে লোকবলের সংকটের উদাহরন দিয়ে বলেন, বর্তমানে নবাবগঞ্জের প্রতিটি ইউনিয়নের জন্য দুই জন পুলিশ বরাদ্দ। যা প্রয়োজনের তুলনায় অনেক কম। তাই বাধ্য হয়ে এই ব্যবস্থা করতে হচ্ছে।

আপনার মতামত দিন