নবাবগঞ্জে ক্লিনিক চিকিৎসকের বিরুদ্ধে নবজাতকের মৃত্যুর অভিযোগ

73

আল-আমিনঃ নবাবগঞ্জ উপজেলার বাগমারায় প্যারাগন হাসপাতালে চিকিৎসা অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।
শুক্রবার রাতে অভিযোগ করেন নিহতের মামা রাব্বি হোসেন জানান, আমার বোন সুরুভি (৩২) গর্ভবতী হওয়ার পর থেকে এই হাসপাতালের চিকিৎসক নাসিমা সুলতানার অধীনে চিকিৎসা নিয়ে আসছিলেন। ডেলিভারি করানোর জন্য শুক্রবার সকালে ভর্তি করা হয়। নার্স সেলাইন দিয়ে প্রাথমিক চিকিৎসা শুরু করেন। কিন্তু রোগীর অবস্থা অবনতি হলে তাদেরকে বারা বার জানানো হলেও তেমন কোনো গুরুত্ব দেয়া হয়নি। অবস্থা আরও অবনতি হলে, তারা আমার বোনকে ঢাকা নেয়ার পরামর্শ দেন। এরই মধ্যে দুইবার আল্ট্রাসনোগ্রাফি করানো হলে তারা জানায়, রোগী ও নবজাতক উভয়েই ভালো আছে। সময় যাওয়ার সঙ্গে সঙ্গে আমার বোনের অবস্থা আরও গুরুতর হয়। পরে পুনরায় আল্ট্রাসনোগ্রাফি করানো হলে হাসপাতাল কর্তৃপক্ষ বিকাল তিনটায় নবজাতকের মৃত্যুর খবর জানায়।
পরে অপারেশন করে মৃত্যু নবজাতককে বের করে আনে। বর্তমানে আমার বোন ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। রোগীর বাড়ি উপজেলার গালিমপুর ইউনিয়নের সোনাহাজরা জবুখালি গ্রামে।
নবজাতকের নানী জায়েদা বেগম কেঁদে কেঁদে অভিযোগ করেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় আমাদের নবজাতকের মৃত্যু হয়েছে। তারা যদি সঠিক সময়ে সঠিকভাবে চিকিৎসাসেবা দিতো তাহলে হয়তোবা আমার মেয়ের নবজাতকের মৃত্যু হতো না। আমরা পরিবারের পক্ষ থেকে এর সুষ্ঠু বিচার চাই।
এ ব্যাপারে প্যারাগন হাসপাতালের পরিচালক মিজানুর রহমানের সঙ্গে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অবগত আছেন বলে জানান। পরে জানাচ্ছি বলে মোবাইলের লাইনটি কেটে দেন।

আপনার মতামত দিন