নদী ভাঙ্গন কবলিত শীতার্ত মানুষের পাশে দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট

370

নিউজ৩৯♦ নদী ভাঙ্গন কবলিত শীতার্ত মানুষের পাসে দাড়ানোর উদ্দ্যোগ নিয়েছে দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট(ডিএনএসএম)। পদ্মার ভাঙ্গনে নিঃস্ব হয়ে যাওয়া শীতে অসহায় এই সব মানুষের পাশে এসে দাড়ানোর জন্য ডিএনএসএম আয়োজন করেছে চল কম্বল হাতে, নদী ভাঙ্গন কবলিত অসহায় শীতার্তদের পাশে। এরই মাঝে শুরু হয়ে গেছে ইভেন্টের কার্যক্রম। আগামী বছরের প্রথম দিনেই অসহায় এই শীতার্তদের হাতে কম্বল তুলে দিতে কাজ করে যাচ্ছে ডিএনএসএমের কর্মীরা। এরই মাঝে আসতে শুরু করেছে বিভিন্ন জায়গা থেকে অনুদান। নদী ভাঙ্গন কবলিত এলাকায় নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ৫০০ পরিবারের ঘরে কম্বল পৈছে দেয়ার এই মহৎ উদ্দ্যোগ নিয়েছে ডিএনএসএম এর তারুন্যে উদীপ্ত তরুনেরা।

এরই মাঝে ফেসবুক কেন্দ্রীক যোগাযোগ বাড়ানো হচ্ছে। এই কাজের উদ্দ্যেশ্যে ফেসবুকে খোলা হয়েছে চল কম্বল হাতে, নদী ভাঙ্গন কবলিত অসহায় শীতার্তদের পাশে নামক একটি ইভেন্ট( https://www.facebook.com/events/1550332338517346/?ref=notif&notif_t=plan_user_joined )। এছাড়া সহায়তা চাওয়া হচ্ছে সারা বিশ্বে ছড়িয়ে থাকা দোহার নবাবগঞ্জের প্রবাসী ভাইদের কাছে।  ইতিমধ্যে তারাও ইতিবাচক সারা দিয়েছেন বলে জানা গেছে।

ডিএনএসএমের অন্যতম সংগঠক কামরুল ইসলাম নিউজ৩৯ কে এই শীত বস্ত্র প্রোগ্রাম সম্পর্কে বলেন, নদী ভাঙ্গন কবলিত এই চির দুখী মানুষের জন্য কিছু করার ইচ্ছে থেকেই ডিএনএসএম এর উদ্ভব। নদী ভাঙ্গন কবলিত এক সময়ের আর্থিক ভাবে স্বচ্ছল এই পরিবারগুলোর কাছে এখন একটা শীত নিবারনের জন্য কম্বল ক্রত করাও অনেক ক্ষেত্রে বিলাসিতা হয়ে গেছে। সব সময় সরকারের নজরের বাইরে থাকা এই অসহায় মানুষের জন্য আমরা তরুওনদের কিছু করার প্রচেষ্টা থেকেই শীত বস্ত্র বিতরনের উদ্যোগ।  আশা করছি নদী ভাঙ্গন প্রতিরোধের আন্দোলনে সবাই যেমন আমাদের ডাকে সারা দিয়েছে তেমনি আমাদের এই প্রোগ্রামেও সবাই স্বতঃস্ফূর্ত ভাব্র সারা দিবে।

আপনার মতামত দিন