দোহার পৌরসভার বাজেট ঘোষণা

237

দোহার পৌরসভা আগামী ২০১৪-১৫ অর্থ বছরের জন্য ৩৫ কোটি ৩৪ লক্ষ ৩৭ হাজার ২৯৭ টাকার বাজেট ঘোষণা করেছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় দোহার পৌরসভার মেয়র আব্দুর রহিম মিয়া এই বাজেট ঘোষণা করেন।

বাজেটে কোন কর বৃদ্ধি না করে নিজস্ব আয়ের লক্ষ মাত্রা ধার্য করা হয়েছে ৫ কোটি ৭৮ লক্ষ ৭৪ হাজার ৬৪০ টাকা। এর মাঝে হোল্ডিং ট্যাক্স বাবদ ৯১ লক্ষ ১৩ হাজার ৬৯৪ টাকা ও পরোক্ষ কর বাবদ ২ কোটি ১৪ লক্ষ ৮০ হাজার টাকা।

বাজেটে উন্নয়ন খাতে আয়ের লক্ষ মাত্রা ধার্য করা হয়েছে ২৬ কোটি ৩১ লক্ষ ৭১ হাজার টাকা। এর মধ্যে রাজস্ব তহবিল থেকে ৪ কোটি ৮২ লাখ, বিএমডিএফ থেকে ১২ কোটি ৬০ লক্ষ টাকা ও অন্যান্য প্রকল্প থেকে ৮ কোটি ৪১ লক্ষ ৭১ হাজার টাকা আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

উন্নয়ন খাতে ব্যয়ের সর্বমোট লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২৫ কোটি ৯২ লক্ষ ২১ হাজার টাকা। এর ভেতর রাজস্ব তহবিল থেকে ৪ কোটি টাকা, সরকারের উন্নয়ন সহায়তা তহবিল বাবদ ১ কোটি ৫০ লাখ, বিএমডিএফ প্রকল্প বাবদ ১৪ কোটি ৪৪ লক্ষ ৫০ হাজার অন্যান্য প্রকল্প থেকে ৮ কোটি ২৬ লাখ ৭১ হাজার টাকা আয়ের লক্ষ মাত্রা ধার্য করা হয়েছে।

অন্য খবর  ছবি: শীতার্তদের সহায়তায় ভয়েস৩৯

পানি সরবরাহ খাতে আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬৪ লক্ষ ৪৫ হাজার টাকা। এর ভেতরে রাজস্ব খাত হতে ৬২ লক্ষ টাকা ও পানি সরবরাহ খাতে আয় ধরা হয়েছে ২ লক্ষ ৪০ হাজার টাকা। ব্যয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬৩ লক্ষ ৭৫ হাজার টাকা। প্রস্তাবিত অর্থ বছর হতে পরীক্ষামুলক ভাবে ক্ষুদ্রপরিসরে পানি সরবরাহের কার্যক্রম শুরু হবে।

আপনার মতামত দিন