দোহার-নবাবগঞ্জ কলেজে আসন বাড়ানোর দাবিতে বিক্ষোভ

396

ঢাকার নবাবগঞ্জ উপজেলার দোহার-নবাবগঞ্জ কলেজে মানবিক শাখায় আসন বাড়ানোর দাবিতে কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে।

কলেজ সূত্র জানায়, একাদশ শ্রেণীর মানবিক শাখায় আসন সীমিত থাকায় ১৯২ জন আবেদনকারী ভর্তি হওয়ার সুযোগ না পেয়ে বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে কলেজ চত্বরে বিক্ষোভ মিছিল করে। এক পর্যায়ে তারা কলেজের প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়।

এসময় ছাত্র/ছাত্রীদের কলেজ ছাত্রলীগ ও ছাত্রদল সমর্থন করে। তাৎক্ষনিক কলেজ পরিচালনা কমিটি ও অধ্যক্ষ তার কক্ষে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ডেকে নেন। আসন বাড়ানোর জন্য বোর্ড কতৃপক্ষের কাছে আবার আবেদন করা হবে বলে অবিভাবকদের একটি লিখিত অঙ্গিকারনামা দেন।

এই আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা ফটকের তালা খোলে দেয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। উল্লেখ্য বোর্ড থেকে মানবিক শাখায় ৩ শত আসনের অনুমোদন রয়েছে কিন্তু এ বিষয়ে আবেদন করেছেন ৪ শত ৯২ শিক্ষার্থী।

শিক্ষার্থীরা জানান, আশপাশে আরো কলেজ রয়েছে ঐ কলেজগুলো বোর্ডে আবেদন করায় হয়তো আমরা নবাবগঞ্জের প্রধান কলেজে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হচ্ছি। কোন কলেজে পড়াশুনা করবো আমাদের ব্যক্তিগত ইচ্ছা। আশাকরি বোর্ড আমাদের সে সুযোগ করে দিবে।

অন্য খবর  ২০১৪ সাল: দোহারে ১২ মাসে ৬ খুন

নাম জানাতে অনিচ্ছুক এক অভিভাবক জানান, ডিএন কলেজে ছেলে মেয়েদের ভর্তি করলে আমাদের সুবিধা রয়েছে। তাছাড়া ফলাফলেরও বিষয় রয়েছে। এ কলেজে ভর্তি করলে ছেলে মেয়েরা ভাল ফলাফল করবে।

দোহার নবাবগঞ্জ বিশ্ববিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মানবেন্দ্র দত্ত জানান, মানবিক বিভাগের বর্ধিত আসনের জন্য বোর্ডে আবেদন করা হয়েছে। বোর্ড বর্ধিতগুলো আবেদনগুলো পঠাতেও বলেছেন। আমরা আবার পাঠাব। শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে একটি লিখিত অঙ্গিকারনামা হয়েছে। বোর্ড থেকে অনুমতি না পেলে কলেজ এ ব্যাপারে দায়ী থাকবে না।

আপনার মতামত দিন