দোহার নবাবগঞ্জকে শ্রেষ্ঠ উপজেলা করার ঘোষণা প্রতিমন্ত্রীর

416

স্টাফ রিপোর্টার, নিউজ৩৯ ♦ গত ৫ জানুয়ারী বৃহস্পতিবার এক কৃতি ছাত্র সংর্ধনায় নবাবজঞ্জের চুরাইন তারিনী বামা উচ্চ বিদ্যালয়ে  প্রধান অতিথীর বক্তব্যে গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী নবাবগঞ্জ ও দোহারকে ঢাকা জেলার শ্রেষ্ঠ উপজেলা করার ঘোষণা দেন। সংবর্ধনা

দুই দিন ব্যপী মঞ্চ নাটক অনুষ্ঠানের প্রথম দিনে কৃতি ছাত্র সংর্ধনায় বিশেষ অতিথি হিসেবে আরো যারা উপস্থিত ছিলেন  বীর মুক্তিযোদ্ধা ও ইউনিক গ্রূপের চেয়ারম্যান মো. নূর আলী, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী, চুরাইন স্কুল ছাত্রকল্যান সমিতির আহবায়ক মো. সাইদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো আবুল হোসেন মোড়লের উপস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ, বিদ্যালয়রে প্রধান শিক্ষক, এলাকার গণ্যমান্য ও আওয়ামীলীগের বিভিন্ন পর্যয়ের নেতাকর্মী।

প্রধান অতিথির বক্তব্যে অ্যডভোকেট আব্দুল মান্নান খান চুড়াইন তারিনী বামা উচ্চ বিদ্যলয়ের সামনে একটি পুকুর ভরাট ও নতুন একটি ভবন নির্মানের জন্য ৭০ লক্ষ টাকার সরকারী বাজেট দু একদিনের মধ্যে পাওয়ার আশ্বাস দেন । স্কুলের সকল সমস্যা সমাধান করা হবে কিন্তু বিনিময়ে ভাল রেজাল্ট করার কথা বলেন মন্ত্রী।

সন্ধ্যা ৭.৩০ মিনিটে শুরু হওয়া বক্তব্য শেষ হয় ৮ টা ১০ মিনিটে। বক্তব্যের শুরুতে মহাদেব সাহার কবিতা ‘আমি কি বলতে পেরেছিলাম’ দিয়ে শুরু করেন। স্বাধীনতা উত্তর বাংলাদেশকে বঙ্গবন্ধু শক্ত হাতে নির্মানের যে পদক্ষেপ ‘নিয়েছিলেন তারই অবশিষ্টাংশ তার যোগ্য কন্যা শেখ হাসিনা করে যাচ্ছেন বলে মন্তব্য করেন তিনি । বিদ্যুৎ, দ্রব্যমূল্য, সহ সকল সেক্টরে বর্তমান সরকারের সফলতার কথা তুলে ধরে বিরোধী দলের জ্বালাও পোড়াও কমসূচীর প্রতি ও নিন্দা করেন মন্ত্রী।

অন্য খবর  লাইফ সাপোর্টে দোহারের এস আই আরিফ

অনুষ্ঠানের বিশেষ অতিথি নূর আলী তার বক্তব্যে নিজের বিদ্যালয়ে হওয়া এই অনুষ্ঠানে মন্ত্রীর আগমনে সন্তোষ প্রকাশ করে বিদ্যালয়ের পড়ালেখার মান বৃদ্ধির প্রতি শিক্ষক, অভিভাবক ও ছাত্র ছাত্রীদের জোর দেওয়ার কথা বলেন। বঙ্গবন্ধু নেই অথচ যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে সেই স্বাধীনতার অশুভ শক্তি আলবদর, রাজাকার শিরোমনিখ্যাত গোলাম আজম এখনও জীবিত কেন এমন প্রশ্ন জাতির সামনে তুলে অবিলম্বে তাদের বিচার দাবী করেন ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আজিজুর রহমান ফকু। আলোচনা অনুষ্ঠানের পর ত্রিবেনী সাংস্কৃতিক গোষ্ঠির উদ্যেগে ‘স্বর্গের পরের স্টেশন’ নামে একটি মঞ্চ নাটক মঞ্চস্থ করা হয় ।  

আপনার মতামত দিন