দোহারে সেতু ধ্বসে নিহত ২

497

চট্টগ্রামের ফ্লাইওভার ধ্বসের ক্ষত মুছতে না মুছতেই এবার দোহারেও একই ঘটনা ঘটল। মধুরচরে নির্মানাধীন ব্রীজ ধসে ২ জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে ৮ থেকে ১০ জন পথচারী। শুক্রবার সকাল সাড়ে এগারটার দিকে মধুরচরে এই দূর্ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ব্রিজের ঠিকাদার এবং ব্রিজের কনস্ট্রাকশন প্রতিষ্ঠানের সাব ইঞ্জিনিয়ার ফরহাদ হোসেন। 

দোহার বাজারের কাছে মধুরচরে ব্রিজের কাজ পেয়েছিলেন A. Hossen ঠিকাদারী প্রতিষ্ঠান। তিনি ব্রিজ নির্মান কাজে সাহায্য নেন স্থানীয় একটি নির্মান শিল্প প্রতিষ্ঠানের। সেই প্রতিষ্ঠানের সাব ইঞ্জিনিয়ার ফরহাদকে সহ আজ সাইট এলাকা পরিদর্শনে যান ঠিকাদার । ঠিক তখনই তাদের সামনেই ব্রিজটা ধ্বসে পড়ে। এসময় ব্রিজের তলে চাপা পড়েন একই এলাকার নির্মান শ্রমিক বোরহান(২২); পিতা তোতা শেখ ও মনির(২০); পিতা তোতা মাদবর।

স্থানীয় লোকজন ও কেরাণিগঞ্জ ফায়ার সার্ভিসের সহয়তায় আহতদের উদ্ধার করে দ্রত দোহার উপজেলা হাসপাতালে নিয়ে আসা হয়। এসময় সেখানে হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়।

ধারনা করা হচ্ছে ত্রুটিপূর্ণ নির্মাণ ব্যবস্থার কারনেই এই দূর্ঘটনা ঘটেছে। এদিকে স্থানীয় জনগন এই দূর্ঘটনার সাথে জড়িতদের উপযুক্ত শাস্তি দাবী করে দূর্ঘটনার শিকার দরিদ্র শ্রমিকদের যথাযথ ক্ষতিপূরন প্রদানের আহবান জানিয়েছেন।

অন্য খবর  দোহারের আজিজুর রহমান ঢাকা ট্যাকসেস্ বার অ্যাসোসিয়েশনের সভাপতি

এ রিপোর্ট লেখা পর্যন্ত এই ব্যাপারে থানায় কোন অভিযোগ বা মামলা হয় নি।

আপনার মতামত দিন