দোহারে বই মেলা উদ্ভোধন

492

দোহার উপজেলা প্রশাসনের উদ্যোগে দোহারে প্রথম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বই মেলা। ৮ দিন ব্যাপী এই বই মেলা ২১ ফেব্রুয়ারী উদ্ভোধন করেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মান্নান খান। এসময় আরো উপস্থিত ছিলেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল আমিন, দোহার উপজেলা আওয়ামী লীগ ও দোহার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দরা।

সকাল ৯.৩০ মিনিটে বই মেলা উদ্ভোধনের কথা থাকলেও মন্ত্রী আসতে কিছুটা দেরি করায় বই মেলা উদ্ভোধন করা হয় সাড়ে দশটার দিকে। সাড়ে দশটার সময় মন্ত্রী ফিতা কেটে মেলার উদ্ভোধন করেন। এসময় মেলার উদ্ভোধনী বক্তব্য দিতে গিয়ে তিনি দোহার উপজেলায় সাংস্কৃতিক বিপ্লবের কথা বলে বলেন, পূর্বে এই এলাকার ছেলেরা মার্বেল খেলতো, মেয়েদের দেখলে শীষ দিত, কিন্তু এখন তারা গান শিখছে, লেখা লেখি করছে, সংস্কৃতিমনা হয়ে উঠছে। তিনি আরো বলেন, তরুন সমাজ বর্তমানে জেগে উঠেছে। তারা তাদের ইতিহাস জানছে, ইতিহাসে কার কি ভূমিকা তা জানছে। তরুন সমাজকে আর বিকৃত ইতিহাস দিয়ে ভুলিয়ে রাখা যাবে না। শাহবাগের আন্দোলন আজকে তার বড় প্রমান।এসময় তিনি মেধাবী শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন মন্ত্রী।

অন্য খবর  বান্দুরা ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সহ-সভাপতির সন্ত্রাসী হামলা

এসময় আরো বক্তব্য রাখেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল আমিন। এছাড়া উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ফজলুর রহমান।

২১ ফেব্রুয়ারী শুরু হওয়া এই বই মেলা চলবে ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ থেকে মেলা শুরু হয়ে মেলা চলবে বিকাল ৫টা পর্যন্ত। মেলাতে ৬টি স্টল বরাদ্দ নিয়েছে স্থানীয় পুস্তক ব্যবসায়ীরা। এছাড়া একটি পূনাঙ্গ প্রকাশনীও অংশ গ্রহন করছে মেলায়।

আপনার মতামত দিন