দোহারে সাংবাদিকের উপর হামলার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় আলোচনার ঝড়

610
সাংবাদিকের হামলা সোশ্যাল মিডিয়া

ঢাকা জেলার দোহার উপজেলায় জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম news39.net এর চিফ নিউজ রিপোর্টার ও দোহার-নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্টের দপ্তর সম্পাদক আছিফুর রহমানের উপর মাদকসেবীদের হামলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দোহার ও নবাবগঞ্জের সাংবাদিক, সামাজিক সংগঠন ও রাজনৈতিক নেতাকর্মীরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবি করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাকা জেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক লিখেছেন, প্রশাসনের কার্যকর পদক্ষেপ গ্রহণের আহব্বান জানাচ্ছি। সাংবাদিক কাজী জুবায়ের আহমেদ লিখেছেন, তীব্র নিন্দা জানাই। বিচার না হওয়া পর্যন্ত পাশে আছি। ঢাকা বিশ্ববিদ্যালয় বিএনসিসির সাবেক প্রধান কাজী নুরুল ইসলাম তানিম লিখেছেন, খুব দুঃখজক ও ন্যক্কারজনক ঘটনা তবে খুব বেশি অবাক হইনি কারন আমরা অনেকেই এরক হুমকির সম্মুখীন হই, এসব মাদক ব্যবসায়ীদের সাথে নষ্ট রাজনীতির যোগসূত্র থাকে, প্রত্যাশা করি মাদক ব্যবসায়ী ও তাদের মদদদাতা দের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

প্রিয় বাংলার সম্পাদক অমিতাভ পাল অপু নিজের ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন ঢাকার দোহারে News39 এর রিপোর্টার ও তরুন স্বেচ্ছাসেবী আসিফ সজলের উপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি করছি দোহার থানা পুলিশের প্রতি। দোহারের অন্যতম সামাজিক সংগঠন সে টুগেদারের লিয়াকত হোসেন লিখেছেন, অত্যান্ত ব্যথিত হলাম। এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। দোহার ব্লাড ব্যাংকের অন্যতম প্রতিষ্ঠাতা মোয়াজ লিখেছেন, সবাই কে বিচারের আওতায় আনা হোক।এই অপরাধের শান্তি অদের প্রাপ্য। জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আওলাদ হোসেন লিখেছেন, খুবই দঃখজনক ঘটনা। সুষ্ট বিচার দাবি করছি।

পদ্মা সরকারি কলেজের লেকচারার শেখ আলমগীর হোসেন লিখেছেন, খুবই দুঃখজনক। আমি ব্যক্তিগত ভাবে আসিফের উপর এই হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। প্রয়োজনে MP মহোদয়ের হস্তক্ষেপে সুষ্ঠু বিচার দাবি করছি। বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরম(আসাফো) এর কেন্দ্রিয় নেতা শামীম শিপলু নিজের টাইম লাইনে লিখেছে, ঢাকার দোহারে News39 এর সাংবাদিক আসিফ সজলের উপর মাদকসেবীদের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি করছি

ফ্যাশন ডিজাইনার নিরাগ হাসান লিখেছেন, প্রশাসন দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিবেন আশা করছি,এবং এই ন্যাক্কার জনক হামলার তিব্র নিন্দা জানাই। সাংবাদিক ও সমাজকর্মী সাইফউদ্দিন লিখেছেন, হামলাকারীদের শাস্তি পেতেই হবে। তবে সামাজিক আন্দোলন জোরদার না হলে কাজ হবে না। মাদক সেবিরা ভয়ংকর হয়ে যাচ্ছে দিনে দিনে। এখনো না রুখতে পাড়লে আজ আসিফ ভাই কাল হয়তো আপনি বা আমার উপর হামলা হবে। দোহারের অন্যতম সামাজিক আন্দোলনের কর্মী ও ডিএনএসএমের সহ-সভাপতি সুমন রহমান লিখেছেন প্রশাসন দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিবেন আশা করছি,এবং এই ন্যাক্কার জনক হামলার তিব্র নিন্দা জানাই।

সাংবাদিক আবু নাইম দোহারী লিখেছেন, প্রশাসন দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিবেন আশা করছি। ডিএনএসএমের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম লিখেছেন, খুব-ই বাজে লাগছে। দোহারের সামাজিক আন্দোলনের অন্যতম চিরচেনা মুখ ইঞ্জিনিয়ার অভিষেক পাল অন্তু বলেছেন, এভাবে মাদকাসক্তরা যে কাউকে মেরে যাবে। আর কোন বিচার হবে না। ছিঃ। এই ঘটনার প্রশ্রয় দেয়া মানে সামনে আরো ঘটনার জন্ম নেয়া। এম এ কাইয়ুম লিখেছেন, খুবই দুঃখজনক আসিফ ভাই, দিন দিন এদের আধিপত্য যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে শিক্ষিত সমাজের টিকে থাকাটাই বড় চ্যালেঞ্জ। আমাদের এখানেও মাদক ব্যবসা ও সেবীর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। প্রতিবাদ করতে গেলেই সমস্যা। এখনই উচিত সম্মিলিতভাবে উপযুক্ত ব্যাবস্থা গ্রহণ করা। অনেক দেরী হয়ে গেছে।

মোফাজ্জল হোসেন মামুন লিখেছেন, দোষীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হোক। এবং সামাজিক ভাবে এদের প্রতিহত করা হোক/সবাইকে একসাথে প্রতিবাদের আহবান জানাই। হামিদুর রহমান পলাশ লিখেছেন, দুঃখজনক। সজল সরকার লিখেছেন, খুবই মর্মান্তিক এবং বেদনাদায়ক এদেশে ঘৃনিত কাজের প্রতিবাদ করলে তার প্রতি এমন আচরন এখন চোখ সওয়া হয়েগেছে অনেকে যেন দেখেও না দেখার ভান করে চলে যায় এবং সেই সব সন্ত্রাসী মাদক বিক্রেতাদের পক্ষই নেয় যাইহোক এই ঘৃনিত কাজের তীব্র নিন্দা জানাই আশাকরি দোহার থানা প্রশাসন তোমার উপর বর্বরোচিত হামলার বিচার করবে সেই সাথে নয়াবাড়ি স্থানীয় জনপ্রতিনিধি রাজনৈতিক ব্যাক্তিবর্গ তাদের সুবুদ্ধি আরোপ করে নিজেদের এলাকার সুনাম অক্ষুন্ন রাখবে।

দোহারের জনপ্রিয় ব্যান্ড বঙ্গাব্দর ভোকাল সোহাগ ইসতিয়াক নিজের টাইম লাইনে লিখেছেন, দোহারে সাংবাদিক এর ওপর মাদকসেবক দের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। বিশিষ্ট ব্লগার ও সমাজকর্মী শাহাদাত হোসেন শিপু নিজের পোস্টে লিখেছেন, প্রিয় ছোট ভাই, সাংবাদিক, ব্লগার ফ্রাংক শ্যানন ওরফে আসিফুর রহমান সজল Asif Sajal এর উপর সন্ত্রাসীদের বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। গতকাল আসিফ আর দোহারের নিজ বাড়িতে মাদক ব্যবসায়ী সন্তাসীদের হামলার শিকার হয়। তাকে নির্মমভাবে আহত করে এবং বাড়িঘরে ভাংচুর চালায়। দোহার শিল্পকলার শিক্ষক ও বর্তমানে আইএফআইসি ব্যাংকের অফিসার কাজী জিয়াদ নিজের টাইমলাইনে লিখেছে, প্রিয় বন্ধু সাংবাদিক আসিফ সজল এর উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। দ্রুতই অপরাধীদের আইনের আওতায় এনে বিচার এর দাবী জানাচ্ছি।

সমাজকর্মী এ আর শিপন নিজের টাইম লাইনে লিখেছে, দোহার-নবাবগঞ্জের একজন অন্যতম সেচ্ছাসেবী ও রক্তযোদ্ধা যখন সমাজের নিচু শ্রেনীর মাদক ব্যাবসায়ীদের হাতে মার খায় তখন আরেকজন সেচ্ছাসেবী বা রক্তযোদ্ধা হিসেবে আপনার অনুভূতি কেমন হয়??? আমার কাছে এটাই মনে হয় যে সেচ্ছাসেবী বা রক্তযোদ্ধার চাইতে সমাজের এই ছ্যাচড়া পাতি নেতা এবং মাদক ব্যাবসায়ীরা বেশি শক্তিশালী। যাদের কাছে হেরে যাচ্ছে তারুন্য। কেউ কথা বলার নেই, প্রতিবাদ করার নেই। ডিএনএসএমের সমাজ কর্মী হাবিব খান লিখেছে, ডিএনএসএমের দপ্তর সম্পাদক প্রিয় আছিফ ভাই, মাদকসেবীদের উচ্ছ্বেদ করায় সন্ত্রাসী হামলার শিকার হয়ে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ চিকিৎসাধীন রয়েছে। অবিলম্বে এর বিচার চাই। আমরা দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট পরিবার পক্ষ থেকে হামলার নিন্দা ও প্রতিবাদ যানাই। মি

অন্য খবর  দোহারে বিপুল পরিমাণে মাদক উদ্ধার

জানুর রহমান লিখেছেন, দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট এর দপ্তর সম্পাদক, নিউজ৩৯ এর চীফ নিউজ রিপোর্টার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র, আমার প্রাণপ্রিয় বন্ধু আছিফ এর উপর এই বর্বর হামলার তীর্ব নিন্দা জানাচ্ছি, সেই সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। দোহারের অন্যতম সমাজকর্মী মো বোরহান লিখেছে, মানবতার ফেরিওয়ালা সাংবাদিক আসিফ সজল এর উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানাই সেই সাথে দোহার নবাবগঞ্জের সমস্ত সেচ্ছাসেবীদের এক হয়ে প্রতিবাদ করার আহবান থাকল। সাংবাদিক তানজিম ইসলাম আহাদ লিখেছেন, News39 এর চিপ রিপোর্টার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আসিফ সজলের উপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে এই ঘটনার সুষ্ঠ তদন্ত করে প্রকৃত দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি করছি দোহার থানা পুলিশের প্রতি।

দোহার ব্লাড ব্যাংকের অন্যতম প্রতিষ্ঠাতা মো জামান নিজের টাইম লাইনে লিখেছে, মানুষের বিপদে যে সবার আগে ছুটে আসে তাকে একজন মাদক ব্যবসায়ীর হাতে আজ মার খেতে হলো। আসিফ ভাইয়ের উপর এমন বর্বর হামলার বিচার চাই। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও সমাজকর্মী শামীম ইসলাম লিখেছে, প্রিয় ছোট ভাই, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র, Dohar-Nawabgonj Social movement (DNSM) এর দপ্তর সম্পাদক Asif Sajal এর উপর সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি… অবিলম্বে প্রশাসন কতৃক হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাজ্জাদ সবুজ লিখেছেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী News39 এর চিফ নিউজ রিপোর্টার Asif Sajal ভাইয়ের উপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। মাদকের বিরুদ্ধে কথা বলায় মাদক সেবীরা তার বাড়িতে গিয়ে তার উপর অতর্কিত হামলা করে। দোহার উপজেলা প্রশাসনকে উক্ত হামলার তদন্ত সাপেক্ষে অপরাধীদের শাস্তিমূলক ব্যবস্থা করার জন্য অনুরোধ করছি।

নিউজ২৪ এর সাংবাদিক শামিম আরমান তার টাইমলাইনে লিখেছেন ঢাকার দোহারের নয়াবাড়ি ধোয়াইর এলাকায় মাদকসেবীদের কাজে বাধা দেওয়ায় News39 এর রিপোর্টার ও তরুন স্বেচ্ছাসেবী আসিফ সজলের উপর মাদকসেবীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে ধন্যবাদ জ্ঞাপন করছি চর মাহমুদপুর পুলিশকে যারা আসামীদের ধরতে নিরলস কাজ করে চলেছেন। আশা করবো পুলিশ জনগনের বন্ধু সেই শ্লোগান ঠিক রেখে অতি দ্রুতো হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসবেন। পরিশেষে বলবো আসিফ তোমার ভয় নেই আমরা আছি তোমার ভাই।

আপনার মতামত দিন