দোহারে ভেজাল সেমাই কারখানায় অভিযান; লাখ টাকা জরিমানা

170
দোহারে ভেজাল সেমাই কারখানায় অভিযান

ঢাকার দোহার উপজেলায় বিএসটিআই এর অনুমোদন ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ও বাজারজাতকরণের অপরাধে দোহারের একটি  কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করেছে দোহার উপজেলার ভ্রাম্যমান আদালত। এসময় সেমাই কারখানাটি সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা এ অভিযান পরিচালনা করে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার আবু মো.সালেহ সহ র‌্যাব সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার রায়পাড়া ইউনিয়নের বৌ বাজার এলাকায় একটি কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে ও বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া তৈরি করা হচ্ছিল সেমাই। গোপন সূত্রের মাধ্যমে জানতে পেরে মঙ্গলবার সেখানে অভিযান পরিচালনা করেন দোহার উপজেলা ভ্রাম্যমান আদালত। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে বিএসটিআই এর অনুমোদন না নিয়ে এবং ভেজাল সেমাই খাদ্য তৈরি ও বাজারজাতকরণ এর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১, ৪২ ও ৫০ ধারায় কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে বন্ধ করে দেওয়া হয় কারখানাটি। পরে ভেজাল সেমাই মাটিতে পুঁতে নষ্ট করে দেওয়া হয়।

অন্য খবর  নবাবগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, যারা ইদকে কেন্দ্র করে অবৈধ ভাবে এই ধরনের কাজ করবে তাদের বিরুদ্ধে দোহার উপজেলা প্রশাসনের অভিযান চালমান থাকবে। এই অবৈধ ব্যবসাইদের ছাড় দেওয়া হবে না এবং দোহার উপজেলার প্রশাসনের ভেজালবিরোধী অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

আপনার মতামত দিন