দোহারে বৈষম্যছাত্রআন্দোলনের বিজয় মিছিল ও পদযাত্রা।

74

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবিতে ছাত্র-জনতার তোপের মুখে পড়ে গতকালপ্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন। এই খুশিতে দোহার উপজেলার বৈষম্যছাত্রআন্দোলন,সাধারণ শিক্ষার্থী
জামায়েত ইসলাম, বিএনপি, ইসলামি ছাত্র আন্দোলন, গন অধিকার পরিষদ বিজয় মিছিল ও পদযাত্রা করেন। এ সময় সাধারণ শিক্ষার্থীদের উচ্ছ্বাস করতে দেখা যায়।

oplus_0

মঙ্গলবার সকাল ১১ টার দিকে সাধারণ শিক্ষার্থীরা জয়পাড়া রতন চত্বরে এসে বিজয় মিছিল করে। এসময় এই রতন চত্বরের নাম পরিবর্তন করে কালেমা চত্বর নাম দেন।পরবর্তীতে সাধারণ শিক্ষার্থী ও বিএনপি নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করতে দেখা যায়।

দোহার-নবাবগঞ্জের অন্যতম প্রধান সমন্বয় এ আর শিপন বলেন, এই স্বৈরাচার সরকারের পদত্যাগে আজ বাংলাদেশ দ্বিতীয়বারের মতন স্বাধীন হল। বাংলাদেশের ছাত্র, শিক্ষক, জনতা সবাই যেনো আজ এক অন্যরকম আনন্দ উল্লাসে মেতেছে। তাদের এই আনন্দে আনন্দিত হয়ে দোহার নবাবগঞ্জের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা জয়পাড়া বাজারের বিভিন্ন সড়ক প্রদর্শনী করে করম আলীর মোড়ে গিয়ে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ করা হয়।

পরে সাহসীকতার সাথে ও কষ্টের সাথে সবসময় সংবাদ গ্রাহনের পাশে থাকায় আজকের পত্রিকার দোহার উপজেলার প্রতিনিধি শরীফ হাসান, দোহার উপজেলার দৈনিক সকালে সময় ও নিউজ৩৯ এর সাংবাদিক আল আমিন হোসেন ও ঢাকা ক্যানভাসের দোহার উপজেলার প্রতিনিধি মাকসুমুল মুকিম।

অন্য খবর  দোহারের প্রথম করোনামুক্ত ব্যক্তিকে উপজেলা প্রশাসনের শুভেচ্ছা

এসময় দোহার নবাবগঞ্জের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক মাসুদুর রহমান আদনান বলেন, এই খুনি সরকার এতোদিন সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছিলো। যার মুক্তির প্রতিফলন আজ এই বিজয় মিছিলের মাধ্যমে প্রকাশ পেয়েছে। এই আনন্দের একটি ক্ষুদ্র অংশ হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। আজ বাংলাদেশের জন্য এই নতুন সূর্য উদিত হলো যা সকল অন্যায়কে এবার বিদায় করবে আর পরর্বতী শাসকের জন্যও একটা শিক্ষা রেখে যাবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, রাসেল আহমেদ,মো: মোয়াজ,এমদাদুল ইসলাম, সোহেল বেপারি,রনি দেওয়ান,আদর ইসলাম আকাশসহ অন্যান্য সমন্বয়করা।

আপনার মতামত দিন