দোহারে বিএনপির বিচ্ছিন্ন মিছিল: পুলিশের লাঠিচার্জে আহত ১৫

395

কামরুজ্জামান টুটুল, নিউজ ৩৯ :: বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক ইলিয়াস আলীর নিখোঁজের প্রতিবাদে ডাকা বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসাবে আজ দোহারে বিএনপি মিছিল করেছে। এতে পুলিশি লাঠিচার্জে অন্তত ১৫ জন আহত হয়েছে।

সকাল ৯:৩০ টা থেকেই বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা জয়পাড়া কলেজ মার্কেটে, জয়পাড়া মডেল স্কুল মার্কেট, ওয়ান ব্যাংক মোড় ও লটাখোলা হালিম চেয়ারম্যানের বাড়িতে জড়ো হতে থাকে। কিন্তু এর আগেই দোহার থানা পুলিশ জয়পাড়া কলেজ মার্কেটে অবস্থান নেয়। এছাড়া দুপুরে ফুলতলাতেও পুলিশি অভিযান চলে।

এ ব্যাপারে দোহার থানার পিএসআই আলম বলেন, আগামীকালের হরতাল উপলক্ষ্যে যেন আইন শৃঙ্খলার কোন অবনতি না ঘটে এবং জনগণের জান মালের নিরাপত্তার রক্ষার জন্য তারা এই অবস্থান নেয়।

পুলিশি তৎপরতায় কোন স্থানেই বিএনপি নেতা-কর্মীরা দাঁড়াতে পারে নি। জয়পাড়া কলেজ মার্কেটে নজরুল ইসলাম ও আতিকুর রহমান সুয়েমের নেতৃত্বে একটি ঝটিকা মিছিল বের হলে পুলিশি ধাওয়ায় তা পণ্ড হয়ে যায়। এখান থেকে নজরুল ইসলাম মেছের চেয়ারম্যান, শফিক ও আবুল কাসেম নামে দুজনকে গ্রেফতার করা হয়। পরে নজরুল ইসলাম মেছের চেয়ারম্যানকে ছেঁড়ে দেয়া হয়।

অন্য খবর  সুতারপাড়া ইউনিয়নে স্বরণকালের শ্রেষ্ঠ নির্বাচন হয়েছেঃ শেখ নাসির উদ্দিন

এদিকে জয়পাড়া বাজারে আরেকটি ঝটিকা মিছিল বের হলে পুলিশি ধাওয়ায় তাও পণ্ড হয়ে যায়। এতে অংশ নেয় জয়পাড়া কলেজ শাখা ছাত্রদল সভাপতি ও সেক্রেটারিসহ প্রায় ৬০/৭০ জন নেতা কর্মী । এখান থেকে আটক করা হয় মিলন, লিপন, আঃ রহীম ও যুবদল নেতা মিজান মোল্লা। এভাবে প্রায় দুপুর একটা পর্যন্ত উভয় পক্ষে ধাওয়া ও পাল্টা মিছিলের চেষ্টা চলে।

আপনার মতামত দিন