দোহারে বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

456

অতিরিক্ত বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হয়। গত রবিবার ২৭ই জানুয়ারি বেলা ১২টায় ‘আলোকিত দোহার’ -এর উদ্যোগে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দোহার উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান এবং বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি খন্দকার কামাল সভাপতিত্বে বক্তব্য রাখেন মো. বাবুল হোসেন, আতিকুল ইসলাম টিটু, কাজল, নিপু খন্দকার, সোলাইমান, নজরুল মাস্টার, আউয়াল ও অন্যান্য নেতা। বক্তারা বলেন, আগামী ১৫ দিনের মধ্যে সরকার নির্ধারিত ভাড়া কার্যকর না হলে দোহার থানার জনগনকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন এর মাধ্যমে নির্ধারিত ভাড়া কার্যকর করা হবে।

সম্প্রতি সরকার তেল-গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা দিলে ‘বিশেষ মহল’ যোগাযোগ মন্ত্রী তথা সরকারী নির্দেশ অমান্য করে জোরপূর্বক নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করছে।

তেল-গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণার ফলে দূরপাল্লার বাস কিলোমিটার প্রতি ০.১০ টাকা বৃদ্ধি অর্থাৎ বর্তমানে প্রতি কিলোমিটার ১.৪৫ টাকা হারে নির্ধারণ করা হয়েছে। ঢাকা থেকে দোহারের দুরত্ব ৫৮ কিলোমিটার, হিসাব অনুযায়ী (১.৪৫×৫৮)=৮৪.১০ টাকা নির্ধারিত হলেও ঢাকা হতে দোহারের ভাড়া জোরপূর্বক ৯৫ টাকা আদায় করছে আরাম-ভাগ্যকুল পরিবহন লি.।

অন্য খবর  বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন

দোহারের সর্বস্তরের জনগণ পরিবহন কর্তৃপক্ষের এই কর্মকান্ডের প্রতি গনস্বাক্ষর দিয়ে ধিক্কার ও প্রতিবাদ জানায় এবং তারা বিভিন্ন শ্রেণী পেশার ২৫০ জন ব্যক্তির সাক্ষর গ্রহন করেন। তারা সরকারের কাছে নিবেদন করেছেন যে অসহায় জনগণের কথা বিবেচনা করে সরকার যেন নির্ধারিত ভাড়া প্রতি কিলোমিটার ১.৪৫ টাকা হারে নেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন।

আরাম – ভাগ্যকুল পরিবহন লি. এর নির্ধারিত বর্তমান ভাড়ার তালিকা-

১. জয়পাড়া/দোহার – ঢাকা ৯৫টাকা

২. সুতারপাড়া/মেঘুলা – ঢাকা ৮৫টাকা

৩. নারিশা/ফুলতলা – ঢাকা ৮০ টাকা

৪. আল-আমিন বাজার – ঢাকা ৭০ টাকা

৫. বালাশুর – ঢাকা ৬৫ টাকা

৬. তিন দোকান – ঢাকা ৬০ টাকা

৭. শ্রীনগর – ঢাকা ৫০ টাকা

৮. জয়পাড়া – শ্রীনগর ৫০ টাকা

৯. ফুলতলা – শ্রীনগর ৩০ টাকা

জয়পাড়া পরিবহনের সুপারভাইজার নিউজ৩৯-কে জানায় যে তারা এখনো ভাড়া বাড়ায় নি। তাদের ভাড়া আগে যেমন ছিল এখনও ঠিক একইরকম আছে। তবে ভাড়া বাড়াবে কিনা এ ব্যাপারে জানতে চাইলে বলেন ‘এ বিষয়ে এখন ঠিক করে কিছুই বলা যাচ্ছে না।‘

আপনার মতামত দিন