দোহারে নদী ভাঙন এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

1598
দোহারে পদ্মার ভাঙনে ছোট হয়ে আসছে স্থলভাগ

ঢাকার দোহার উপজেলায় পদ্মা নদী ভাঙন এলাকায় ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ্উদ্দিন পরিদর্শন করেন। বৃহস্পতিবার দুপুরে নারিশা পশ্চিম চর এলাকা থেকে মেঘুলা ঘাট, মধুরচর, বিলাশপুর, মাহমুদপুর হয়ে মৈনট ঘাট পর্যন্ত স্পিডবোট যোগে ঘুরে ভাঙ্গণ এলাকা পরিদর্শন করেন।

এ সময়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, পদ্মার ভাঙন কেউ স্বচক্ষে না দেখলে, এটা যে কত ভয়াবহ তা বুঝানো সম্ভব নয়। আমি নিজের চোখে দেখে হতভম্ম হয়েছি। তাই অতি শীঘ্রই পদ্মা নদী ভাঙন কবলিত এলাকার ক্ষতিগ্রস্থ মানুষের জন্য ত্রাণ সামগ্রী প্রেরণ করা হবে। এ ছাড়া তিনি দোহারে পাঁচ শতাধিক ভূমিহীন পরিবার যাতে মাথা গুজার ঠাঁয় পায় সেই ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে এবং দোহারের লটাখোলা করম আলী মোড় সংলগ্ন মাহমুদপুর সংযোগ সড়কের ওপর অকেজো ব্রিজটি সংস্কারের প্রক্রিয়া শেষের দিকে জনস্বার্থে দ্রুত ব্যবস্থা নেয়া হবে জানান।

এর আগে তিনি দোহার থানা ও ভূমি অফিসের বর্তমান সার্বিক পরিস্থিতি সম্পর্কে স্ব-স্ব কর্মকর্তার সঙ্গে মতবিনিময় করেন। পাশাপাশি দোহার পৌরসভার ডিজিটাল সেন্টারের শুভ উদ্বোধন করেন, জয়পাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং র‌্যালিতে অংশগ্রহণ করেন।

আপনার মতামত দিন