দোহারে অবৈধভাবে বালু উত্তোলন: আটক ৭

134

আবু বকর, news39.net: ঢাকার দোহার উপজেলায় পদ্মা নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৭জনকে আটক করেছে কুতুবপুর নৌ পুলিশ। এসময় বালু ভর্তি একটি বাল্কহেড ও একটি লোড ড্রেজার (কাটার)ও আটক করে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা। শুক্রবার (২৪ মে) ভোর সাড়ে ৪টার দিকে দোহার উপজেলার মধুরচর এলাকায় পদ্মানদীতে অভিযান পরিচালনা করে নৌ পুলিশ। উদ্ধারকৃত লোড ড্রেজার ও বাল্কহেডের বাজার মূল্য আনুমানিক ৮৫ লক্ষ টাকা।

কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির এসআই জহুরুল ইসলাম জানান, মধুরচর এলাকায় পদ্মানদীতে কাটার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে আমরা সেখানে অভিযান পরিচালনা করি। এবং সেখান থেকে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ১টি লোড ড্রেজার(কাটার) মেশিন ও বালু ভর্তি ১টি বাল্কহেডসহ ৭ জনকে আটক করেছি। তাদের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা প্রক্রিয়াধীন।

আটকৃতরা হলেন, ফরিদপুর জেলার সদরপুর থানার সৈজদ্দিন আকন কান্দি গ্রামের মৃত নুরুল হক আকনের ছেলে মামুন(৩৫), দোহার থানার মধুরচর এলাকার ওহেদ আলী শেখের ছেলে আব্দুল হাশেম শেখ(৫৫), বাগেরহাট জেলার মোল্লার হাট থানার উদয়পুর আরোয়াকান্দি গ্রামের সাহেব আলীর ছেলে মোঃ আব্দুল্লাহ(৩৬), দোহার থানার কুলছুড়ি গ্রামের শেখ জয়নালের ছেলে মো. জুয়েল(৩০), পিরোজপুর জেলার নেছারবাদ থানার বলদিয়া তালূকদার বাড়ী গ্রামের আব্দুল হাকিমের ছেলে মোঃ রুবেল হোসেন(৩২), বরিশাল জেলার মেহেদিগঞ্জ থানার চর ডাইয়া গ্রামের মৃত জামাল মুন্সির ছেলে মোঃ ইলিয়াস(৩০), বরিশাল জেলার মেহেদিগঞ্জ থানার পাতাবুনিয়া গ্রামের মৃত মজিদ খন্দকারের ছেলে ওমর ফারুক খন্দকার(৫৫)।

আপনার মতামত দিন