দোহারে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

307

ঢাকার দোহার উপজেলায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই হওয়ার ঘটনা ঘটেছে।

জানা যায় শুক্রবার (১৬ ডিসেম্বর) রাত সাড়ে ৯ টায় উপজেলার নারিশা ইউনিয়নের উত্তর শিমুলিয়া গ্রামের কবরস্থানের পাশের সারোয়ার হোসেনের চাচা মৃত. মুক্তার হোসেনের বসতবাড়িতে এ অগ্নিকাণ্ড ঘটে।

প্রত্যক্ষদর্শি সাইফুল ইসলাম, মোস্তফা, সাকিব ও সোভন জানায়, আমরা কবরস্থানে গফুর নামের একজনের মৃতদেহ দাফনের জন্য কবর খুঁড়তে ছিলাম। হাঠাৎ পাশের এ বাড়ি থেকে একজন মহিলার চিৎকারের শব্দ পেয়ে এগিয়ে গিয়ে দেখি ঘরে আগুন লেগেছে। আগুনে আটকা পড়া একমহিলা ও তার দুই মেয়েকে টিনের ঘরের বেঁড়া ভেঙে উদ্ধার করি। তবে উদ্ধারকৃত ঐ মহিলার শরীরের কিছু অংশ পুড়ে গেছে। পরে দোহার ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

মৃত. মুক্তার হোসেনের ভাতিজা সারোয়ার হোসেন জানান, আগুনে আমার চাচার যা কিছু ছিল সব পুড়ে গেছে। পরনের কাপড় ছাড়া আর কিছুই উদ্ধার করা যায়নি। মুক্তার কাকার দুইটি বসতঘর ও অন্যচাচার বিল্ডিং পুড়ছে। এতে প্রায় দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এবিষয়ে দোহার ফায়ার সার্ভিস স্টেশন অফিসার তামিম হাওলাদার জানান, আমরা সংবাদ পেয়ে দ্রুত ঘটনা স্থলে পৌঁছে আনুমানিক ১৫-২০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সকসার্কিট হয়ে আগুনের সূত্রপাত ঘটে পরে গ্যাস সিলিন্ডারের গ্যাস লিকেজ হয়ে আগুন দ্রুত ছরিয়ে পরে। আগুনে দুই টিনের ঘর পুড়ে ছাই হয়েছে এবং একটি বিল্ডিংয়ের কিছু অংশ পুড়েছে।

আপনার মতামত দিন