দোহারে এক রাতে চার বাড়িতে ডাকাতি : আহত পাঁচ

208

ঢাকার দোহার উপজেলার দক্ষিণ শিলাকোঠা ও সুন্দরীপাড়া গ্রামের এক রাতে চার বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতদল এ সময় পাঁচজনকে কুপিয়ে জখম করে অন্তত ২২ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

স্থানীয় ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে  ১৪/১৫ জনের একটি ডাকাতদল উপজেলার দক্ষিণ শিলাকোঠা জামে মসজিদের পার্শ্ববর্তী আব্দুর রহিমের বাড়িতে যায়। ডাকাতরা  বাড়ির গেইটের তালা ভেঙে ঘরের ভেতরে প্রবেশ করে। এ সময় ঘরে থাকা আব্দুর রহিম (৭৫), তার স্ত্রী সোনাবরু (৬৫), ছেলে নুর মোহম্মদ নান্নু (৪৩) ও ছেলের বউ ফারজানা আক্তারকে (৩২) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। তারা ঘরে থাকা ১৫ ভরি স্বর্ণ, নগদ ৪০ হাজার টাকা, ১টি ল্যাপটপসহ বেশকিছু দামি জিনিসপত্রসহ ৯ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এরপর একই ডাকাতদল রাত আড়াইটার দিকে পাশের সুন্দীপাড়া গ্রামের প্রবাসী আব্দুল হামেদের বাড়িতে হানা দিয়ে ঘরে থাকা তার স্ত্রী আলেয়া বেগমকে মারধর করে ৯ ভরি স্বর্ণ, ১৪ ভরি রূপা, নগদ ৭ হাজার টাকা ও ২টি মোবাইল সেট সহ ৫ লাখ টাকার মালামাল লুট করে।

অন্য খবর  স্বাধীনতা দিবসে সংঘর্ষে দোহার বিএনপির সাংগাঠনিক সম্পাদক আহত

রাত ৩টার দিকে তারা পাশের বাড়ির সৌদি প্রবাসী মো.  ছালিমের বাড়িতে হানা দিয়ে ঘরে থাকা তার স্ত্রী সম্পা বেগমকে অস্ত্রের মুখে জিম্মি করে ৪ ভরি স্বর্ণ, ১২ ভরি রূপা, নগদ ৬০ হাজার টাকা ও ১টি মোবাইল সেটসহ অন্তত ৩ লাখ টাকার মালামাল লুট করে।

সবশেষে রাত সাড়ে ৩টার দিকে একই গ্রামের সৌদি প্রবাসী আবুল কালামের বাড়িতে হানা দেয় ওই ডাকাতদল। এ সময় ঘরে থাকা তার স্ত্রী রূপা বেগমকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আসবাবপত্র ভেঙে ৭ ভরি স্বর্ণ, ১০ ভরি রূপা ও এক লাখ নগদ টাকাসহ প্রায় পাঁচ লাখ টাকার মালামাল লুটে করে পালিয়ে যায় ডাকাতদল।

ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ গেলেও এ পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায় নি। এ ঘটনায় শিলাকোঠা ও সুন্দরীপাড়া গ্রামের মানুষের মাঝে ডাকাত আতঙ্ক বিরাজ করছে।

আপনার মতামত দিন