জয় বাংলা জাতীয় স্লোগান; দোহার ও নবাবগঞ্জে সালমান এফ রহমানকে সংর্বধনা 

473
সালমান এফ রহমান 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ (দোহার ও নবাবগঞ্জ) আসনে নৌকা প্রতিককে রেকর্ড ভোটে বিজয়ী হওয়ায় পর সালমান এফ রহমান জাতীয় সংসদে ২০১৯ সালে জয় বাংলাকে জাতীয় স্লোগানে পরিনত করার দাবি জানান।  স্পিকার বরাবর জানানো সেই দাবি এখন বাস্তবায়িত হয়েছে। জয়বাংলা জাতীয় স্লোগান পরিনত করার উদ্যোগ নেয়ার জন্য দোহার-নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে সালমান এফ রহমানকে এক গনসংর্বধনা দেয়ার আয়োজন করা হয়েছে । তার সংর্বধনাকে কেন্দ্র করে দোহর-নবাবগঞ্জের আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠন ব্যস্ত সময় পার করছেন, পিছিয়ে নেই সাধারন জনগন । একদিকে যেমন ব্যস্ত সময় পার করছে উপজেলা আওয়ামী লীগ; অপরদিকে জনমনে দেখা দিয়েছে আনন্দ উদ্দীপনা। জনগনের কথা মাথায় রেখে চলছে সংর্বধনার সকল প্রস্তুতি। ইতি মধ্যে সব প্রস্তুতি শেষের দিকে বলে জানা গিয়েছে । সালমান এফ রহমানের সাথে এই বছরের একুশে পদক বিজয়ী আমজাদ আলী খন্দকারকে দেওয়া হবে সংর্বধনা। তিনি শেখ মুজিবুর রহমানের ভাষন সংরক্ষণ করাইয় অবদান রাখার জন্য তাকে এই সংর্বধনা দেওয়া হবে।

দোহার ও নবাবগঞ্জে সালমান এফ রহমানকে সংর্বধনা 

এ উপলক্ষে দোহার উপজেলা ও নবাবগঞ্জ উপজেলা প্রস্তুতি সভা করেন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আগামী ২৩ মার্চ বুধবার নবাবগঞ্জ এ নবাবগঞ্জ সরকারী পাইলট হাই স্কুলে সন্ধ্যা ৬ঃ৩০ মিনিটে ও ২২ মার্চ মঙ্গলবার সন্ধ্যা ৬ঃ৩০ মিনিটে জয়পাড়া পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়র খেলার মাঠে সালমান এফ রহমান ও আমজাদ আলী খন্দকারকে সংবর্ধনা দেওয়ার তারিখ সভায় নির্ধারণ করা হয়।

অন্য খবর  শত বাধা হুমকি উপেক্ষা করে ভোটাধিকার প্রয়োগ করুন: সালমা ইসলাম

সংর্বধনা সম্পর্কে দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার জানান, দোহার উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে সালমান এফ রহমান ও আমজাদ আলী খন্দকারকে সংর্বধনা আয়োজন করা হয়েছে। বিএনপির সময় তারা জয়বাংলাকে চিরতরে মুছে দিতে চেয়েছিল কিন্তু তারা সেটি করতে পারেনি। দীর্ঘ দিন ধরে সংরক্ষণ করেছেন আমাদের দোহারের আমজাদ আলী খন্দকার সে জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে একুশে পদক নিয়েছে তাকে এই সম্মাননা দেওয়া হয়েছে। সংসদে আমাদের এমপি সালমান এফ রহমান “জয়বাংলাকে” জাতীয় স্লোগানের জন্য দাবি জানান। তার সেই দাবির জন্য আজকে জয়বাংলা জাতীয় স্লোগান সেই জন্য আমরা তাকে এই সংর্বধনা দিচ্ছি।

তিনি আরো জানান, সংর্বধনা শেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সেখানে দেশের জনপ্রিয় কন্ঠ শিল্পী জেমস, মমতাজ ও এইচডি রুবেল সংগীত পরিবেশন করেবেন।

আপনার মতামত দিন