জয়পাড়া কলেজের শিক্ষক আমিনুর রসুল ও সিদ্দিকুর রহামান-এর বিদায়

389

সোমবার দোহারের জয়পাড়া কলেজের দুই প্রবীণ শিক্ষকের বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত হল, শিক্ষকদ্বয় হলেন, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো. আমিনুর রসুল ও হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. সিদ্দিকুর রহামান।

এই দুইজন শিক্ষক জয়পাড়া কলেজের সবচে’ পুরোনো শিক্ষকদের অন্যতম। মো. আমিনুর রসুল মো. সিদ্দিকুর রহামান দীর্ঘ তিন দশকেরও বেশি সময় এই কলেজের শিক্ষকতা করেন। উভয় শিক্ষক তাদের বক্তব্যে কলেজটির শুরু কঠিন দিনগুলোর কথা স্মরণ করেন। বিদায়ী শিক্ষক মো. আমিনুর রসুলের বক্তব্য থেকে জানা যায় এই কলেজটি আর্থিক সংকটে পড়ে টেক্সটাইল মিলে রুপান্তরিত হবার আশংকা ছিল। তখন কলেজের শিক্ষকগণ ব্যক্তিগত ত্যাগ স্বীকারের মাধ্যমে টেক্সটাইল মিলে রুপান্তরিত হবার হাত থেকে রক্ষা করেন।

সেই সময়ে কলেজে যাতায়াত অসুবিধাও তারা আন্তরিকতা দিয়ে জয় করেন। সেদিনের সেই উচ্চমাধ্যমিক কলেজটি তাদের পরিশ্রমে আজ বিশ্ববিদ্যালয় কলেজে উন্নীত হবার সুযোগ পেয়েছে।

উভয় শিক্ষক তাদের সহকর্মী, ছাত্রছাত্রী ও স্থানীয় বাসিন্দাদের ধন্যবাদ জানান, দীর্ঘ সময় তারা এই এলাকার মানুষদের সাথে আন্তরিক পরিবেশে মিশেছেন।

শিক্ষক মো. সিদ্দিকুর রহামান দীর্ঘদিন অসুস্থ ছিলেন, তিনি সবার কাছে দোয়া কামনা করেন। মো. আমিনুর রসুল বাকি জীবন স্রষ্টার ইবাদত করে কাটিয়ে দিতে যেন পারেন সেই দোয়া কামনা করেন।

অন্য খবর  নবাবগঞ্জ - দোহারে লাইসেন্সবিহীন চলছে ট্রাক-পিকআপঃ দরকার প্রশাসনের অভিযান

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, কলেজর শিক্ষক মো. এনায়েত উল্লাহ, শিক্ষক মোতালেব হোসেন, শিক্ষক আব্দুর রহামন সহ অন্যান্য শিক্ষকগণ, আরও উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য, ছাত্র নেতা সহ সাধারণ ছাত্রছাত্রী।

অনুষ্ঠানের কিছু মুহূর্ত:

 

আপনার মতামত দিন