জানুয়ারি মাস থেকে ডলার ও এলসি সমস্যার সমাধান হয়ে যাবেঃ সালমান এফ রহমান এমপি

73

শরিফ হাসান, নিউজ৩৯ঃ আগামী জানুয়ারি মাস থেকে ডলার ও এলসি সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

সালমান এফ রহমান আরও বলেন, আমি প্রথম থেকে বলেছি, গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনীতি যেখানে নিয়ে এসেছেন সেটা দেখে আমরা অভিভূত। একটা অভাবনীয় সাফল্য সবখানেই দৃশ্যমান। তবে আমাদের অর্থনীতিতে দু’টি কন্ট্রাডিকশন রয়েছে।

গেস্ট অব অনারের বক্তব্যে সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী আমদানি নিয়ন্ত্রণের উদ্যোগ নেন। আমদানি নিয়ন্ত্রণের জন্য তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে নির্দেশ দিলেন। বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে ধন্যবাদ জানাই এই (আমদানি) নিয়ন্ত্রণ সুন্দরভাবে করার জন্য।

তিনি বলেন, এ নিয়ন্ত্রণের ফলে আমাদের ব্যবসায়ীদের অনেক অসুবিধা হয়েছে দুই মাস। এলসিগুলা আমরা ওপেন করতে পারি নাই। এর ফলাফল কী হয়েছে? গত মাস চলতি হিসাবে আমাদের সারপ্লাস হয়েছে। এখন আমরা যা কিছু আমদানি করছি তা রপ্তানি এবং রেমিট্যান্সের সমান।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) কৌশলগত বিনিয়োগকারী নিয়ে রোববার (২০ নভেম্বর) রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ হোটেলে আয়োজিত চুক্তি সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এবিজি লিমিটেড সিএসই’র কৌশলগত বিনিয়োগকারী হিসেবে চুক্তি সই করেছে।

অন্য খবর  সালমান এফ রহমানকে গণসংবর্ধনা দিতে দোহারে ব্যাপক প্রস্তুতি

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম এবং বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

আপনার মতামত দিন