গ্রেফতার আতঙ্কে নবাবগঞ্জের বিএনপি নেতা কর্মীরা

322

গ্রেফতার আতঙ্কে ভুগছেন নবাবগঞ্জ উপজেলার বিএনপি ও এর অঙ্গ সংগঠনের প্রায় কয়েকশ নেতা কর্মী। গ্রেফতার আতঙ্কের কারনে তারা থাকতে পারছে না নিজ বাড়িতেও। প্রতি দিন রাতে এই সব নেতা কর্মীদের বাসায় হানা দিচ্ছে পুলিশ। ফলে নিজ ভুমে পরবাসী হয়ে পড়েছে নবাবগঞ্জ উপজেলা বিএনপি নেতা কর্মীরা।

বিএনপির ডাকা টানা আন্দোলনে দোহার উপজেলা ১৮ দলের তেমন কোন কার্যক্রম দেখা না গেলেও মাঠে ছিল নবাবগঞ্জ উপজেলা ১৮ দল। দলের কেন্দ্রীয় কর্মসুচির প্রায় প্রত্যেকটিতেই মাঠে অবস্থান নিয়েছিল এই উপজেলার ১৮ দল ও বিএনপির নেতাকর্মীরা। নবাবগঞ্জের প্রত্যন্ত অঞ্চলেও মাঠে ছিল বিএনপি নেতা কর্মীরা। কিন্তু বর্তমানে পুলিশী নজরদারির কারনে তারা বর্তমানে ঘর ছাড়া। নিজের বাসায় কাটাতে পারছেন না কোন রাত। প্রতিদিন রাতেই বাসায় এসে উপস্থিত হচ্ছে নবাবগঞ্জ থানা পুলিশ। ফলে বাসার বাইরে রাত কাটাতে হচ্ছে বেশির ভাগ নেতা কর্মী। অভিযোগ পাওয়া গেছে নেতা কর্মীদের বাসায় না পেলে বাসায় যেয়ে দূব্যবহার করছে পুলিশ।

এ ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবু আশফাক নিউজ৩৯ কে বলেন, পুলিশ নেতা কর্মীদের বাসায় যেয়ে বিনা কারনে তাদের গ্রেফতার করছে, হয়রানী করছে। তিনি অভিযোগ করেন, নেতাকর্মীদের বাসায় না পেলে তাদের আত্মীয় স্বজনদেরও গ্রেফতার করছে। তিনি আরো বলেন, এই গ্রেফতারের মাধ্যমে পুলিশ গ্রেফতার বানিজ্য শুরু করছে।

আপনার মতামত দিন