গণটিকাদানঃ নবাবগঞ্জে ৮৪০০ জনকে দেয়া হলো টিকা

31

মোঃ ফয়সাল/শেখ আশিক/শরিফ হাসান/মো আল-আমিন,news39.net: শনিবার নবাবগঞ্জে উদ্বোধন হয়েছে গণ টিকাদান কর্মসূচি। ৭ অগাস্ট থেকে ১২ অগাস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এই টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে। প্রতিদিন ৬০০ জনকে এই টিকাদান কয়রা হবে। গণটিকাদান কর্মসূচীতে নবাবগঞ্জে ৮৪০০জনকে দেয়া হলো টিকা । প্রথমদিনে নবাবগঞ্জের প্রায় প্রতিটি কেন্দ্রে ছিলো উপচেপড়া ভীড়। সেসময় স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খেতে হয় প্রতিটি কেন্দ্রের কতৃপক্ষকে। প্রতিটি ইউনিয়নের ১নং ওয়ার্ডের ৬০০ জনকে টিকা দেয়া হয়েছে, আরও ১২০০জনকে টিকা দেয়া হবে।

সকাল ৯টায় নবাবগঞ্জ উপজেলার যন্ত্রাইল ইউনিয়ন পরিষদে যন্ত্রাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে টিকার উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন ঝিলু, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাহউদ্দীন মঞ্জু , নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শহিদুল ইসলাম ও নবাবগঞ্জ থানা অফিসার ইন চার্জ শেখ সিরাজুল ইসলাম লিটুসহ অন্যান্যরা।
মোট ১৪টি কেন্দ্রে মোট ৮৪০০টি টিকা দেয়া হয়েছে। দেশজুড়ে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে দেশব্যাপী ছয় দিনে ৩২ লাখ মানুষকে টিকা দিতে গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

অন্য খবর  দোহারে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী নিহত

শনিবার সকাল ৯টায় নবাবগঞ্জের ১৪টি গণটিকাদান কেন্দ্রে টিকা দেওয়া শুরু হয়। বিকাল ৩টা পর্যন্ত এ ক্যাম্পেইন চলার কথা থাকলেও টিকা শেষ হয়ে যাওয়ায় কেন্দ্র বন্ধ করে দেয়া হয়। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাহউদ্দিন মঞ্জু ও উপজেলা চেয়ারম্যান নাসিরউদ্দিন ঝিলু প্রতিটি কেন্দ্রে টিকাদান কর্মসূচি দেখে সন্তোষ প্রকাশ করেন।

কোভিড-১৯ টিকা বাস্তবায়ন কমিটির নবাবগঞ্জ উপজেলার সদস্য সচিব ডা. শহিদুল ইসলাম বলেন, এই গণটিকাদান কর্মসূচি মানুষের মধ্যে একটা উৎসাহ-উদ্দীপনার তৈরি করবে। দেশজুড়ে শুরু হওয়া এই টিকাদান কর্মসূচিতে নবাবগঞ্জের কোন মানুষকে বাদ দেওয়া হবে না। সরকারের নির্দেশনা মোতাবেক এই কর্মসূচির আয়াত্বাধীনে পর্যায়ক্রমে সকলকে টিকা দেয়া হবে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাহউদ্দিন মঞ্জু বলেন, প্রতিটি ইউনিয়নে ৬০০ করে, মোট ৮৪০০ টিকা দেয়া হয়েছে। প্রতিটি ইউনিয়নে আরও ১২০০জনকে এই কর্মসূচীর আওতায় টিকা দেয়া হবে। যারা নিতে পারেননি, তারাও পরবর্তীতে সরকারের নির্দেশনা মোতাবেক টিকা নিতে পারবেন। টিকা গ্রহণে মানুষের মাঝে ব্যাপক উৎসাহ দেখা গিয়েছে। এখন, ২৫ বছরের নিচে বয়সীরা এলেও তারা রেজিস্ট্রেশন করতে পারবেন না। কারণ ভোটার আইডি কার্ড দেখে স্পট রেজিস্ট্রেশন করিয়ে তারপর টিকা দেওয়া হচ্ছে।

অন্য খবর  দোহারে সাংবাদিক শরিফ হাসানের উপর বর্বরোচিত হামলা

করোনা গণটিকাদান কেন্দ্রে ছিলো উপচেপড়া ভীড়। অনেক সময়ই স্বাস্থ্যবিধি উপেক্ষিত হতে দেখা গিয়েছে। যদিও স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনের ছিলো সক্রিয় অংশগ্রহণ। এছাড়া, বিভিন্ন কেন্দ্রে রাজনৈতিক সমর্থকদের আগে টিকাদান এবং নারীদের টিকাদানে আলাদা বুথ স্থাপন না করায়, অনেক নারীকেই ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে।

আপনার মতামত দিন