খেলাধুলা তরুণদের অপরাধমুক্ত করেঃ সালমা ইসলাম

529
খেলাধুলা তরুণদের অপরাধমুক্ত করেঃ সালমা ইসলাম

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা ১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, খেলাধুলা ও শারীরিক অনুশীলন মানসিক স্বাস্থ্যের বিকাশ ঘটায়। তরুণ প্রজন্মকে করে আলোকিত ও অপরাধমুক্ত।

শুক্রবার বিকালে ঢাকার নবাবগঞ্জ উপজেলার সমসাবাদে সমসাবাদ নবীন সংঘ আয়োজিত চূড়ান্তপর্বের ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমসাবাদ নবীন সংঘ ক্লাবের সভাপতি মো. কামাল হোসেন এতে সভাপতিত্ব করেন।

অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেন, যারা এ খেলার আয়োজন করেছে তাদের সাধুবাদ জানাই। কারণ বর্তমান প্রজন্মকে মাদকসহ সামাজিক অপরাধপ্রবণতা থেকে দূরে রাখতে এটি একটি ভালো উদ্যোগ। গ্রামপর্যায় থেকে খেলে যাতে সবাই জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে দেশের সুনাম বয়ে আনতে পারে তিনি সেই কামনা করেন।

তিনি আরও বলেন, খেলায় জয়-পরাজয় বড় কথা নয়। অংশগ্রহণের মাঝেও আনন্দ আছে। তবে যারা হারবে তারাও আগামীদিনের জন্য তৈরি হবে এবং সুশৃংখল পরিবেশে টুর্নামেন্ট শেষ হবে- এ প্রত্যাশা করি। তিনি পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় যাতে ছেলেমেয়েরা অগ্রগামী হয় সে বিষয়ে পরামর্শ দেন।

এদিন সালমা ইসলাম এমপি নবাবগঞ্জ ক্রিকেট কোচিং একাডেমি আয়োজিত পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সামির স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টেরও উদ্বোধন করেন। এ সময় তিনি এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে সরকারের সহযোগিতায় ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে একটি ভবন করে দেয়ার আশ্বাস দেন।

অন্য খবর  কে হচ্ছেন নবাবগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী

খেলায় ছোট রাজপাড়া স্পোর্টিং ক্লাব ২-০ গোলে বান্দুরা অর্পণ ক্লাবকে হারায়। এতে চ্যাম্পিয়ন ট্রফি  ফ্রিজ ও রানারআপকে টিভি পুরস্কার দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি কলাকোপা ইউপি চেয়ারম্যান হাজী মো. ইব্রাহীম খলিল, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা খন্দকার নুরুল আনোয়ার বেলাল, ডিএন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ার হোসেন, ফিনল্যান্ড শাখা আওয়ামী লীগের সভাপতি আলী মোহাম্মদ রমজান, জাতীয় পার্টি নেতা জুয়েল আহমেদ, জাহাঙ্গীর চোকদার, ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু প্রমুখ।

 

আপনার মতামত দিন