খন্দকার আলী আব্বাস ছিলেন সমাজ বিপ্লবের হাতিয়ার: স্মরণ সভায় বক্তারা

463

“প্রয়াত কমিউিনিস্ট নেতা বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির  সাবেক সভাপতি কমরেড খন্দকার আলী আব্বাস ছিলেন সমাজ বিপ্লবের হাতিয়ার।” ১৭ আগষ্ট তার ৩য় মৃত্যু বাষির্কীতে ঢাকার নবাবগঞ্জ লাল বারান্দা চত্বরে স্মরণসভায় বক্তারা এ কথা বলেন।

সভায়  ঢাকা জেলা সম্পাদক সেকান্দার হোসেনের সভাপতিত্বে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক বলেন, “বুর্জোয়া লেজুরবত্তিকে পরিহার করে গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় খন্দকার আলী আব্বাস আজীবন সংগ্রাম করে গেছেন। মার্কসবাদ লেলিনবাদের আদর্শকে প্রতিষ্ঠিত করতে হলে আলী আব্বাসদের চেতনাকে ধারণ করতে হবে।” এসময় তিনি বর্তমান সরকারের শ্রমিক নির্যাতন ও অবহেলার সমালোচনা করে সকল শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধ হতে বলেন।

এসময় স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন, নারী নেত্রী বহ্নিশিখা জামালী, বিপ্লবী ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা আবু হাসান টিপু, আকবর খান, সাংবাদিক আজহারুল হকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। আলোচনা সভার আগে খন্দকার আলী আব্বাসের স্মৃতিতে পুস্পমাল্য ও শোকর‌্যালী বের করা হয়।

উল্লেখ্য, খন্দকার আলী আব্বাস তার রাজনৈতিক জীবনে কমিউনিস্ট আন্দোলন করতে গিয়ে ১০ বছর আত্মগোপনে ছিলেন। তার রাজনৈতিক জীবনে মাওলানা ভাষানীর জাতীয় কৃষক সমিতি, সাম্যবাদীদলের সাধারণ সম্পাদক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতির দায়িত্ব পালন করে গেছেন।

আপনার মতামত দিন