একটি বিকেল: নাসির উদ্দিন ঝিলু ও সুবিধা বঞ্চিত শিশুরা

39

শেখ আশিক: মহান বিজয় দিবসে একটি ব্যাতিক্রমী বিকেল উপভোগ করলেন নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু বিজয়ের বিকেল উদযাপন করেন এবং সুবিধাবঞ্চিত অসহায় শিশুদের সাথে। এটি ছিলো ইছামতী পাঠশালার উদ্যোগে একটি অন্যরকম বিকেল।

১৬ ই ডিসেম্বর বিকেল ৩:৩০টায় নবাবগঞ্জের ভাওয়ালিয়া ইটভাটায় ইছামতি নবাবগঞ্জ উপজেলা ছাত্র সংগঠন কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে শিক্ষা বঞ্চিত শিশুদের জন্য উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু নিজ অর্থায়নে সকলের জন্য উপহারস্বরূপ একটি করে কম্বল ও খাবারের ব্যবস্থা করেন।

এ সময় নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু বলেন, শিশুশ্রম একটি বড় অপরাধ যে ভাবে এই শিশু শ্রম থেকে শিশুদের বের করে শিক্ষামুখী করা। এটি অত্যন্ত একটি ভালো কাজ। যারা ইট ভাটায় কাজ করে, তারা কিছুদিন ভাটায় কাজ করতে পারে আবার চলে যেতে হয় নিজ গ্রামে। এ সময় তাদের ছেলে মেয়ে গুলি শিক্ষা থেকে বঞ্চিত হয়ে পড়ে। তাই ইছামতি নবাবগঞ্জ উপজেলা ছাত্র সংগঠনের পাঠশালা দেখে আমি খুবই খুশি।

উপজেলা চেয়ারম্যানের সাথে সফর সঙ্গে হিসেবে থাকেন উপজেলা শিক্ষা অফিসার শাহ জালাল তিনি বলেন ইছামতি পাঠশালা শিক্ষার্থীদের জন্য তিনি খাতা-কলম সহ বই খাতা দিয়ে সাহায্য করবে এবং থেকে যেন কেউ বঞ্চিত না পড়ে এ বিষয়ে কথা বলেছেন তিনি বলেন শিক্ষা ছাড়া জাতি বস্তুর মত এটা দেশের বোঝা হয়ে থাকে তবে উচ্চ শিক্ষা না করলেও যাতে প্রতিটি মানুষ নিজে চলার জন্য মোটামুটি একটা শিক্ষা নিয়ে থাকে।

অন্য খবর  বেইলি ব্রীজ ভেঙ্গে মুন্সীগঞ্জে যান চলাচল বন্ধ

এ সময় উপস্থিত ছিলেন (যন্ট্রাইল) ইউনিয়ন চেয়ারম্যান এ কে তুহিন , সাবেক সভাপতি মো:ফয়সাল, সাবেক সেক্রেটারি ইমন হোসেন সিনিয়র সদস্য মো: রতন সহ উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা ছাত্র সংগঠনের কর্মকর্তা ও সদস্য বৃন্দ। উপস্থিত ছিলেন স্থানীয় মুরুব্বী গন।

ইছামতি নবাবগঞ্জ উপজেলা ছাত্র সংগঠন নবাবগঞ্জের বুকে এক নক্ষত্র, অসহায় মানুষের পাশে থাকা থেকে শুরু করে শিক্ষা বঞ্চিত শিশু কিশোর অবহেলিত অসহায় মানুষের পাশে পর্যন্ত সবখানে রয়েছে এই ইছামতিয়ানরা রক্তদান কর্মসূচি এবং করুনাকালীন সময় যারা সবসময় মানুষের পাশে ছিল। ২০১৩ সাল থেকেই ইছামতি নবাবগঞ্জ উপজেলা ছাত্রসংগঠন টি নবাবগঞ্জের বুকে চলমান রয়েছে । এটি একটি অরাজনৈতিক সংগঠন। এছাড়াও তাদের আরো অনেক কার্যক্রম চোখে পড়ে নবাবগঞ্জ উপজেলায়।

আপনার মতামত দিন