দেশ ও জাতির উন্নয়নে তথ্যপ্রযুক্তির বিকল্প নেই: নবাবগঞ্জে এ্যাড: সালমা ইসলাম

289

আসিফ শেখ, নিউজ৩৯.নেট ♦ সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। দেশ ও জাতির উন্নয়নে তথ্যপ্রযুক্তির বিকল্প নেই। তাই সব শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি আধুনিক তথ্যপ্রযুক্তি চর্চার প্রয়োজন। তিনি ২৭ জানুয়ারী সোমবার সকালে মরহুম ডা. মজিবুর রহমান ও তার স্ত্রী মরহুম জাহানারা বেগমের স্মরণে চুড়াইন সাংস্কৃতিক সংঘের আয়োজনে নবাবগঞ্জ উপজেলার চুড়াইন আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির ভাষণ এ কথা বলেন।

সালমা ইসলাম তার ভাষণে মজিবুর-জাহানারা দম্পতির স্মৃতিচারণ করে বলেন, যারা জনগণের উন্নয়নে নিস্বার্থভাবে নিষ্ঠার সঙ্গে কাজ করেন মৃত্যুর পরও তারা স্মরণীয় হয়ে থাকেন। সেজন্যই আজও হাজার হাজার মানুষ এই দম্পতিকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। আমি তাদের স্মৃতির প্রতি আমার গভীর শ্রদ্ধা নিবেদন করছি। তিনি ছাত্রীদের উদ্দেশে বলেন, নারী শিক্ষা বিস্তারে ডা. মজিবুর ও জাহানারা বেগম অক্লান্ত পরিশ্রম করে এই বিদ্যালয়টি গড়ে তুলেছেন। আমি আশা করি এ বিদ্যালয়ে ভালো করে লেখাপড়া শিখে তোমরা মানবতার সেবায় যথাসাধ্য করবে যেভাবে করেছেন মজিবুর-জাহানারা দম্পতি।

তিনি আরও বলেন, নবাবগঞ্জের কৃতী সন্তান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মসজিদ-মন্দিরসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে সাধ্যানুযায়ী উন্নয়ন করেছেন। তারই ধারাবাহিকতায় আমি নির্বাচিত এমপি হয়ে দোহার-নবাবগঞ্জে উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে যাব। এলাকায় শিল্প-কারখানা স্থাপন করতে হলে গ্যাস প্রয়োজন হবে। রাস্তা-ঘাট ও গ্যাস সংযোগসহ বিভিন্ন উন্নয়ন করার চেষ্টা অব্যাহত রয়েছে। তিনি আরও বলেন, মাটি ও নাড়ির টানে প্রতি সপ্তাহে দোহার নবাবগঞ্জের আনাচে-কানাচে আমি ঘুরে বেড়াচ্ছি। অবহেলিত মানুষের দুঃখ-দুর্দশা লাঘব করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, ‘আমি ও আমার স্বামী নুরুল ইসলাম যেভাবে আমাদের পরিবারকে সাজিয়েছি। তেমনিভাবে দোহার নবাবগঞ্জও সাজাতে চাই।’ এ ব্যাপারে তিনি এলাকার সবাইকে ঐক্যবদ্ধভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জ থেকে হারিয়ে যাচ্ছে পালকি

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চুড়াইন সাংস্কৃতিক সংঘের সভাপতি ও চুড়াইন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ বদিউল আলম শহীদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান। নবাবগঞ্জ থানার ওসি মো.সায়েদুর রহমান, আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয় পরিষদের সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মোয়াজ্জেম হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মোড়ল, চুড়াইন ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লিয়াকত হোসেন, নবাবগঞ্জ উপজেলার জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক জুয়েল আহম্মেদ, নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাইফুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত দিন