ইমরান খান গ্রেফতার; আলোচিত তোষাখানা মামলায় ৩ বছরের কারাদণ্ড

27
ইমরান খান গ্রেফতার; আলোচিত তোষাখানা মামলায় ৩ বছরের কারাদণ্ড

আলোচিত তোষাখানা দুর্নীতি মামলায় তিন বছরের কারাদণ্ড দেয়ার পরই গ্রেফতার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও ক্রিকেট কিংবদন্তী ইমরান খান (৭০)। রায় ঘোষণার কিছুক্ষণের মধ্যেই লাহোরের জামান পার্কের বাসভবন থেকে পাঞ্জাব পুলিশের একটি দল ইমরানকে গ্রেফতার করে বলে জানা গেছে। এ নিয়ে গত তিন মাসে ২য় বারের মতো আটক হলেন পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী।

শনিবার (৫ আগস্ট) ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত ইমরানকে এ দণ্ড দেন। ইমরান খান বা তার আইনজীবী কেউই উপস্থিত ছিলেন না এ শুনানিতে। ইমরানকে এক কোটি রুপি জরিমানাও করেছে আদালত। সাজা কার্যকরে রায়ের একটি কপি এরইমধ্যে পাঠানো হয়েছে ইসলামাবাদ পুলিশের কাছে।

এক টুইট বার্তায় ইমরানের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পাঞ্জাব (পিটিআই) জানিয়েছে, খান সাহেবকে কোট লোকপট জেলে নিয়ে যাওয়া হচ্ছে।

ইমরানের শুনানি উপলক্ষে এদিন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় ইসলামাবাদে। গত মার্চে ইমরান খানকে আটকের জেরে ব্যাপক উত্তেজনা-সহিংসতা ছড়ায় পাকিস্তানে। প্রধানমন্ত্রী হিসেবে পাওয়া রাষ্ট্রীয় উপহার নিয়ে ভুয়া তথ্য উপস্থাপন করার অভিযোগে চলছিলো মামলাটি।

উল্লেখ্য, ২০২১ সালের অক্টোবরে পাকিস্তানের নির্বাচন কমিশন জানায়- রাষ্ট্রীয় তোষাখানা থেকে বিনা অনুমতিতে সরকারি উপহার সরিয়েছেন ইমরান খান। শুধু তাই নয়, ইমরানের বিরুদ্ধে দামী কিছু উপহার সামগ্রী বিক্রির অভিযোগও তোলে তারা।

অন্য খবর  সর্বোচ্চ গড় তাপমাত্রার রেকর্ড গড়লো বিশ্ব

 

আপনার মতামত দিন