শিগগিরই ইছামতি নদী পুনঃখনন শুরু হবে : অ্যাডভোকেট সালমা ইসলাম

227

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, এ সরকারের আমলেই ইছামতি নদী পুনঃখনন করা হবে। এক সময়ের স্রোতস্বিনী ইছামতি এখন মরা নদী। বেশি দিন আগে নয়, এ নৌপথে বড় বড় জাহাজ, স্টিমার চলত। ইছামতি হয়ে নৌযান যেত পদ্মা নদীতে। কিন্তু ইছামতি এখন শুকিয়ে এলাকাবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। নদীনির্ভর পরিবারগুলো নিদারুণ দুর্বিষহ জীবন যাপন করছেন। দোহার-নবাবগঞ্জবাসী আমাকে সহায়তা করলে শিগগিরই ইছামতি খনন প্রক্রিয়া শুরু হবে। 

গত শনিবার দুপুরে দোহার উপজেলার ইকরাশী কিড্স কেয়ার একাডেমিতে মহান একুশে ফেব্রুয়ারি, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি বিদ্যালয়ের উন্নয়নে পাঁচ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন এবং নগদ ২০ হাজার টাকা কমিটির হাতে তুলে দেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার শিক্ষায় অগ্রগতি সাধনে বছরের প্রথমই শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দিয়েছে। তিনি এ সময় মেধাবী ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল করিম ভূইয়া, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল খান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সিরাজুল ইসলাম সেরু, নুরুল ইসলাম, প্রবীণ সাংবাদিক ফারুকুল ইসলাম। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট ড. শহিদুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। 

আপনার মতামত দিন