আজ ভোট ডাকাতি হয়েছে, জনগন অধিকার হারিয়েছে: নাজমুল হুদা

313

নিউজ৩৯♦ “যাদের ভোট আজ ডাকাতি হয়েছে , যারা ভোটের অধিকার থেকে বঞ্চিত হয়েছে , তারাই আগামী দিনে রাজপথ উত্তপ্ত করে তাদের ন্যায্য অধিকার আদায় করে ছাড়বে।” বলে মন্তব্য করেছেন ব্যারিষ্টার নাজমুল হুদা। মহান বিজয় দিবস উপলক্ষে শাইনপুকুরে এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হুদা এই কথা বলেন।
তিনি আরো বলেন, “আমরা একটা শব্দ সম্পর্কে প্রায়ই শুনি আমরা মনে করি বিচারের নামে প্রহসন চলছে , আমরা বলি গনতন্ত্রের নামে প্রহসন , আমরা বলি সংসদ নির্বাচন সম্পর্কে প্রহসন। আজকে এই প্রহসনের ব্যাপারে সম্পর্কে আপনারা ভুলে জানেন। কারন এ সরকার প্রহসনকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছে । আজ বাংলাদেশের জনগনকে তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করেছে। আমি সাবধান করে দিতে চাই , যারা এই গনতন্ত্র কে নিয়ে খেলছেন আগামী দিনে আপনাদের মহাবিপদ।”
আওয়ামী লীগের সমালোচনা করে নাজমুল হুদা বলেন, তারা এই গনতন্ত্র বিশ্বাস করে না । আমি দেশনেত্রীকে বলতে চাই, আসুন আপনাকে জোর পদক্ষেপ নিতে হবে, জাতে করে নির্বাচনে কিংবা আন্দোলনে যে কোনো শত্রুর মোকাবেলা করতে পারি। বিএনপির নেতাকর্মীদের প্রতি আহবান, আমাদের প্রত্যেকটি কমিটির শপথ নিতে হবে , আমরা গনতন্ত্রের মাধ্যমে আমরা দলকে সুসংগঠিত করব এবং প্রস্তুত থাকব নেত্রীর যেকোনো নির্দেশের জন্য।
তিনি আরো বলেন, “১৫৪ টা আসন আপনি ভোট ছাড়া জনগনের অধিকারকে বঞ্চিত করে জয় করে নিয়েছেন, আর বাংলাদেশের মানুষকে গনতন্ত্রের ধোঁকা দিবেন ? বাংলাদেশের জনগন অত বোকা নয়। তারা আপনাকে ইতিহাসের আস্তাকুড়ে ফেলবে। বাংলাদেশের জনগন বাংলার রাজপথ উত্তপ্ত করে তাদের ভোটের অধিকার আদায় করবে।”

অন্য খবর  দোহারে এশিয়ান টিভির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

নাজমুল হুদা আরো বলেন, “বিএনপি দুটি চেতনায় বিশ্বাস করে। একটি জাতীয়তাবাদী চেতনা আরেকটি ধর্মীয় চেতনা। আমরা অবাঙ্গালী মুসলিম হতে চাই না আবার বাঙ্গালী হয়ে ধর্মকে ভুলে যেতে চাই না। ধর্ম কে বাদ দিয়ে ভাষা করা যাবে না, ভাষাকে বাদ দিয়ে ধর্মের কথা চিন্তা করা যায় না।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএনপি নেতা সিরাজুল ইসলাম ভুলু। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি কামরুল হুদা, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মেছের, রেজাউল হালিম, শ্রমিকদলের কেন্দ্রীয় নেতা ঈমান আলী, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক ওয়াহিদুর রহমান বানী মোল্লা, ঢাকা জেলা মৎসজীবি দলের সাধারন সম্পাদক আবুল হাসনাত, দোহার থানা যুবদলের সাধারন সম্পাদক মিরাজ খালাসী, মেঘুলা বাজার সভাপতি ও সেচ্ছাসেবক দলের আহবায়ক কাজী রুবেল, ঢাকা জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাসুদ পারভেজ, দোহার উপজেলা ছাত্রদলের সভাপতি আবুল হাসেম,  সাধারন সম্পাদক সেন্টু ভুঁইয়া, দোহার উপজেলা ছাত্রদলের যুগ্মসাধারন সম্পাদক কামাল মোড়ল, জয়পাড়া কলেজ শাখা ছাত্রদলের সভাপতি জহিরুল ইসলাম, সেক্রেটারী সিদ্দিকুর রহমান, পৌরসভা ছাত্রদলের সহ-সভাপতি সজীব হোসেন, দোহার পৌরসভা সেচ্ছাসেবকদলের সাধারন সম্পাদক মো: আব্দুল আজিজ, ছাত্রদল নেতা ফয়সাল আহম্মেদ, মোস্তাফিজুর রহমান নবীন,  বিএনপি নেতা জাহাঙ্গির বেপারি, হিটু মোল্লা, উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন