অবৈধ মাটি কাটা বন্ধে ঐক্যবদ্ধ কুসুমহাটির তরুণরা

211

পদ্মার কড়াল গ্রাসে দোহারের একের পর এক অঞ্চল নদীর কড়াল গ্রাসে বিলিন হয়ে গেলেও লোভ ফিরছে না মানুষ নামধারী কিছু লোকের। অর্থের কাঙ্গাল কিছু লোকের জন্য ভাঙ্গনের মৌসুম আসতে না আসতেই আবার ভাঙ্গার পথ সুগম করেছে নদীর পারের মাটি কেটে। এই ভাবে অর্থ উপার্জনের জন্য উঠে পরে লেগেছে এলেকারই কিছু অর্থ পিশাচ। আর এই ব্যাপারে মাটি রক্ষায় জেগে উঠেছে এলাকারই কিছু তরুন।

সে টুগেদার নামক এই সংগঠনটির উদ্যোগে দোহার উপজেলা প্রশাসনের কাছে স্মারকলিপি দেয়ার পর সোমবার বিকালে কার্ত্তিকপুর বাজারে এক প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ মিছিল করেছে এই উদ্যমী তরুনেরা। সে টুগেদারের পক্ষ থেকে উপজেলা প্রশাসনে স্মারকলি[পি দেয়া হলে অতি দ্রুত ব্যবস্থা নেয়ার অঙ্গীকার করলেও কোন ব্যবস্থা নেয় নি প্রশাসন। এই ব্যাপারে তাই এই মাটি কাটা বন্ধে আন্দোলন গড়ে তুলতে সোচ্চার হয়েছে এলাকার এই তরুন সমাজ।

সেই লক্ষে সোমবার এলাকার সবাইকে নিয়ে কার্ত্তিকপুর বাজার থেকে এক বিক্ষোভ মিছিল কার্ত্তিকপুর থেকে মৈনট ঘাট পর্যন্ত যায়। এ সময় তরুন সমাজ ঘোষনা দেয় অচিরেই যদি এই মাটি কাটা বন্ধ না হয় তাহলে সকল তরুনকে নিয়ে আন্দোলন গড়ে তুলে প্রশাসনকে মাটি কাটা বন্ধে বাধ্য করা হবে।  

আপনার মতামত দিন