৬৯-র গণঅভ্যুত্থানের পুনরাবৃত্তি ঘটিয়ে সরকারের পতন ঘটানো হবে’

7
৬৯-র গণঅভ্যুত্থানের পুনরাবৃত্তি ঘটিয়ে সরকারের পতন ঘটানো হবে’

বিএনপির যুগ্ম-মহাসচিব ও সাবেক এমপি খায়রুল কবির খোকন বলেছেন, ৯০-এর স্বৈরাচার পতনের আন্দোলন ও ৬৯’র গণঅভ্যুত্থানের পুনরাবৃত্তি ঘটিয়ে এই সরকারের পতন ঘটানো হবে। যতক্ষণ সরকারের পতন না হবে, ততক্ষণ বিএনপির নেতা-কর্মীরা ঘরে ফিরবে না।

মঙ্গলবার সরকার পদত্যাগের এক দফা দাবিতে নরসিংদী জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও পদযাত্রা কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বেলা ১২টার দিকে নরসিংদীর মাধবদী গরুর হাট এলাকা থেকে সাবেক এমপি বিএনপির যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপি’র আহ্বায়ক খায়রুল কবির খোকনের নেতৃত্বে পদযাত্র বের করা হয়।

খায়রুল কবির খোকন বলেন, বিএনপির পদযাত্রা কর্মসূচি ভন্ডুল করতে গতকাল থেকে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি ব্লক রেড দিয়েছে। বিএনপি নেতা-কর্মীদের দেখা মাত্রই ধাওয়া দিচ্ছে। কর্মসূচি বানচাল করতে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের উপর লাঠিচার্জসহ গ্রেপ্তার করেছে। আমি যাতে পদযাত্রা কর্মসূচিতে আসতে না পারি, সেজন্য জায়গায় জায়গায় ব্লক দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপির কর্মসূচি বানচাল করতে আমাদের পূর্ব নির্ধারিত স্থানে পুলিশ প্রহরায় আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে। এতেই বোঝা যায় আওয়ামী লীগ শান্তি নয়, সংঘাত চায়।
বিক্ষোভ মিছিল ও পদযাত্রায় অংশ নেয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বেলাবো-মনোহরদী আসনের সাবেক সাংসদ সরদার সাখাওয়াত হোসেন বকুল, জেলা বিএনপি’র সদস্য সচিব মন্জুর এলাহী, সদর উপজেলা বিএনপির সভাপতি আবু সালেহ চৌধুরী, মাধবদী শহর বিএনপির সভাপতি আমার উল্লাহ আমানসহ বিএনপি যুবদল, ছাত্রদলসহ বিএনপির অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা।

আপনার মতামত দিন